উইম্বলডন চ‍্যাম্পিয়ন মার্কেটা ভন্দ্রোউসোভা, গড়লেন নজির

আর এই জয়ের ফলে শনিবার উইম্বলডনের সেন্টার কোর্টে রচিত হল ইতিহাস।উইম্বলডনের ইতিহাসে মহিলা সিঙ্গলসে প্রথম অবাছাই হিসেবে খেতাব জয়ের নজির গড়লেন মার্কেটা ভন্দ্রোউসোভা।

উইম্বলডন মহিলা সিঙ্গলসে চ‍্যাম্পিয়ন মার্কেটা ভন্দ্রোউসোভা। এদিন ফাইনালে তিনি হারালেন তুরস্কের ওন্স জাবেউড়কে। ম‍্যাচের ফলাফল ৬-৪,৬-৪। আর এই জয়ের ফলে শনিবার উইম্বলডনের সেন্টার কোর্টে রচিত হল ইতিহাস।উইম্বলডনের ইতিহাসে মহিলা সিঙ্গলসে প্রথম অবাছাই হিসেবে খেতাব জয়ের নজির গড়লেন মার্কেটা ভন্দ্রোউসোভা। এদিকে দ্বিতীয়বার ফাইনালে উঠে শিরোপা হাতছাড়া হল জাবেউড়ের। এই নিয়ে দ্বিতীয়বার উইম্বলডনের ফাইনালে উঠেও শিরোপা জিততে ব্যর্থ হলেন তিনি।

প্রথম সেটের পুরোটাই হল ব্রেক এবং পাল্টা ব্রেকের খেলা। কোনও খেলোয়াড়ই নিজেদের সার্ভ ধরে রাখতে পারছিলেন না। চলে হাড্ডাহাড্ডি লড়াই। তবে শেষমেশ প্রথম সেট জিতে যান ভন্দ্রোউসোভা। দ্বিতীয় সেটের শুরু থেকেই আগ্রাসী মেজাজে পাওয়া যায় ভন্দ্রোউসোভাকে। তবে দ্বিতীয় সেটে একটা সময়ে ৩-১ ফলে এগিয়ে ছিলেন জাবেউর। সেখান থেকে ম্যাচ ৪-৪ করেন ভন্দ্রোউসোভা। এরপর প্রথম সেটের মতন এই জায়গায় দাঁড়িয়ে জাবেউরের সার্ভ ব্রেক করে এগিয়ে যান তিনি। এরপর নিজের সার্ভ ধরে রেখে সেট জয়ের পাশাপাশি ম্যাচ জিতে ইতিহাস রচনা করেন ভন্দ্রোউসোভা।

আরও পড়ুন:ইন্টার মায়ামিতে আত্মপ্রকাশের আগেই বড়সড় দুর্ঘটনার থেকে বাঁচলেন মেসি

 

Previous articleমিলবে খাস জমির মালিকানা সত্ত্ব! বিজ্ঞপ্তি জারি ভূমি দফতরের
Next articleChandrayaan 3: চাঁদের মাটিতে অশোকস্তম্ভ আঁকবে রোভার ‘প্রজ্ঞান’!