পরিবারের সদস্যের সঙ্গে দেখা করতেই পারি: শরদ সাক্ষাতে অজিত, মারাঠাভূমে বাড়ছে জল্পনা

এনসিপি(NCP) ভেঙে এনডিএ-তে(NDA) যোগ দিয়েছে শরদ পাওয়ারের(Sharad Pawar) ভাইপো অজিত পাওয়ার(Ajit Pawar)। বিজেপির জোট সরকারে পেয়েছেন উপমুখ্যমন্ত্রীর দায়িত্বও। একর মাঝে মারাঠা রাজনীতিতে জল্পনা উস্কে দিয়ে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাত করলেন অজিত। এই ঘটনায় স্বাভাবিকভাবেই ভ্রু কুঞ্চিত রাজনৈতিক মহলের। যদিও অজিত জানিয়েছেন, পরিবারের সদস্যের সঙ্গে সাক্ষাত করার অধিকার আমার আছে। তাই এই সাক্ষাত।

সোমবার থেকে শুরু হচ্ছে মহারাষ্ট্র বিধানসভায় বাদল অধিবেশন। তার আগেই অজিতের শরদ সাক্ষাৎ ঘিরে জল্পনা ছড়িয়েছে রাজনৈতিক শিবিরে। এদিন এনসিপির বিদ্রোহী বিধায়করা শরদ পাওয়ারের সঙ্গে বৈঠকের পর তাঁকেই দলীয় নেতা হিসাবে সম্বোধন করেছেন বিদ্রোহী বিধায়কদের নেতারা। শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাতের পর প্রফুল্ল প্যাটেল বলেছেন, “আজ আমরা আমাদের ঈশ্বর এবং আমাদের নেতা শরদ পাওয়ারের সঙ্গে দেখা করলাম। তাঁর থেকে আশীর্বাদ প্রার্থনা করেছি।” এর পরই তিনি বলেছেন, “আমাদের এখানে আসার কোনও অ্যাপয়েন্টমেন্ট ছিল না। আমরা জানতে পারি শরদ পাওয়ার একটি বৈঠক করতে এসেছেন, সেই খবর পেয়ে আমরা চলে এসেছি। আমরা যা বলেছি তিনি মন দিয়ে শুনেছেন। তবে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি।” এই বৈঠকে বিরোধী গোষ্ঠীর নেতারা ছাড়াও উপস্থিত ছিলেন সুপ্রিয়া সুলে, জয়ন্ত পাতিলের মতো এনসিপি নেতারা।

উল্লেখ্য, গত ২ জুলাই এনসিপির ৪০ জন বিধায়ককে সঙ্গে নিয়ে শিণ্ডে সরকারে যোগ দেন অজিত পাওয়ার। ওই দিন বিকেলেই রাজভবনে উপমুখ্যমন্ত্রী পদে শপথ নেন তিনি। জানান, তিনি এনসিপি ত্যাগ করেননি। বরং এনসিপির প্রতীকে এনডিএতে যোগ দিয়েছেন। জল্পনা শুরু হয়, এনসিপি ভাগ হতে চলেছে। এরপরই পদক্ষেপ নেন শরদ পাওয়ার। দল থেকে বহিষ্কার করা হয় অজিত সহ তার অনুগামী বিধায়কদের। এমন পরিস্থিতির মাঝে আজ শরদের সঙ্গা সাক্ষাত করলেন অজিত। এরপর মহা-রাজনীতিতে নতুন কোনও সমীকরণ দেখা যায় কিনা সেদিকেই নজর রাজনৈতিক মহলের। উল্লেখ্য, এর আগে মহারাষ্ট্রে নির্বাচন পরবর্তী সময়ে একইভাবে বিজেপির সঙ্গে যোগ দিয়ে উপমুখ্যমন্ত্রী হয়েছিলেন অজিত। এরপর শরদের কৌশলী চালে সরকার গঠনের স্বপ্নভঙ্গ হয় বিজেপির। গঠিত হয় এনসিপি-কংগ্রেস ও শিবসেনার জোট সরকার। অজিতের এই সাক্ষাতকে ঘিরে এবারও সেই ঘটনার সঙ্গে যোগ খোঁজা শুরু হয়েছে।

Previous articleব‍্যর্থ পুজারা-সূর্যকুমাররা, দলীপ ট্রফি চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল
Next articleবিরল অঙ্গ প্রতিস্থাপন! টুইট করে SSKM-এর প্রশংসা মুখ্যমন্ত্রীর