“বাঙালী জাতির জ.ঞ্জাল শুভেন্দু”: ‘বাংলা পক্ষ’-র দেওয়া পোস্টারে ছয়লাপ হুগলি

রাজ্যের বিরোধী দলনেতার বিরুদ্ধে পোস্টার-ব্যানারে ঢেকেছে হুগলির পথ-ঘাট। পোস্টারে লেখা "বাঙালী জাতির জঞ্জাল শুভেন্দু"। ‘বাংলা পক্ষ’-র তরফ থেকে এই পোস্টার টাঙানো হয়েছে।

বাংলায় যতই হম্বিতম্বি করে ঘুরে বেড়ান না কেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Shubhandu Adhikari), রাজ্যবাসী যে তাঁকে মোটেই পছন্দ করেন না তা ফের একবার প্রমাণিত হল। রাজ্যের বিরোধী দলনেতার বিরুদ্ধে পোস্টার-ব্যানারে ঢেকেছে হুগলির পথ-ঘাট। পোস্টারে (Poster) লেখা “বাঙালী জাতির জঞ্জাল শুভেন্দু”। ‘বাংলা পক্ষ’-র তরফ থেকে এই পোস্টার টাঙানো হয়েছে।

সেখানে লেখা রয়েছে, WBCS-এ বাংলা ভাষায় পরীক্ষা বাধ্যতামূলক হয়েছে। কিন্তু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বাংলা ভাষায় পরীক্ষা বাধ্যতামূলক হওয়ার বিরুদ্ধে। শুভেন্দু পশ্চিমবঙ্গে উর্দু ও হিন্দিতে WBCS পরীক্ষা চান। তিনি চান না বাংলায় সরকারি চাকরি বাঙালিরা করুক। তাই “বাঙালী জাতির জঞ্জাল শুভেন্দু”।

এই বিষয়ে সংগঠনের তরফ থেকে জানানো হয়, “বাংলা পক্ষর ৫ বছরের আন্দোলনের ফলে WBCS-এ ৩০০ নম্বরের বাংলা পেপার বাধ্যতামূলক হয়েছে। এখন বাঙালির শত্রু বিজেপি ও বাঙালি-বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বাংলা বাধ্যতামূলকের বিরুদ্ধে গিয়ে হিন্দি-উর্দুর স্বার্থে লড়ছেন। বাঙালি ঘরে জন্মে ওর লজ্জা হয়না? বাঙালি শুভেন্দু ও বিজেপিকে হিসাব বুঝিয়ে দেবে৷”

 

 

 

Previous articleকাঁথি লোকসভায় বিজেপি প্রার্থী শুভেন্দুর নামে শুরু দেওয়াল লিখন! কী বললেন কুণাল?
Next articleকুনোয় লাগাতার চিতা মৃ.ত্যুর কারণ কী? উঠে এল হাড়হিম করা তথ্য!