ভারী বৃষ্টির পূর্বাভাসে দার্জিলিংয়ে বন্ধ ‘ জয় রাইড’

জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, "প্রতিকূল আবহাওয়া কারণেই জয় রাইড স্থগিত রাখা হচ্ছে। আপাতত ৩১ অগস্ট পর্যন্ত জয় রাইড বন্ধ থাকবে। পরবর্তীতে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।"

শৈল শহর দার্জিলিং (Darjeeling) মানেই কাঞ্চনজঙ্ঘায় সূর্যোদয় দেখার পাশাপাশি বাড়ির কচিকাচাদের নিয়ে টয় ট্রেনের ‘জয় রাইড ‘ (Joy Ride)। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারণে আগামীকাল থেকে ৩১ আগস্ট পর্যন্ত এই পরিষেবা বন্ধ রাখা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর(Alipore Weather Department) জানিয়েছে, উত্তরবঙ্গে বৃষ্টির (Rain in North Bengal) পরিমাণ আরও বাড়বে। বন্যা পরিস্থিতির আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। টানা বৃষ্টিতে বিপর্যস্ত পাহাড়ের স্বাভাবিক জীবনযাত্রা। ক্ষতিগ্রস্ত হচ্ছে উত্তরের পর্যটন ব্যবসা।

উত্তরের ভারী বৃষ্টিতে জুন মাসের পর জুলাইতেও বিপর্যস্ত পাহাড়। পর্যটকের সংখ্যা তলানিতে ঠেকেছে। এখানে ওখানে ধস নামছে। খুব স্বাভাবিকভাবেই বড় বিপদের সম্ভাবনা এড়াতে আপাতত বন্ধ টয় ট্রেনের জয় রাইড।দার্জিলিং থেকে টয় ট্রেনে (Toy Train) চড়ে ঘুম পর্যন্ত যাওয়া এবং বাতাসিয়া লুপ পেরিয়ে ফের দার্জিলিংয়ে ফিরে আসা। ঘণ্টা খানেকের এই সফরের জন্য মুখিয়ে থাকেন সকলেই। তবে একটানা ৪৩ দিন দার্জিলিং, বাতাসিয়ালুপ ও ঘুমে এই পরিষেবা বন্ধ থাকবে। এনজিপি -দার্জিলিং রুটের(NJP Darjeeling) ক্ষেত্রে অবশ্য কোনও পরিবর্তন হচ্ছে না।উত্তর পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, “প্রতিকূল আবহাওয়া কারণেই জয় রাইড স্থগিত রাখা হচ্ছে। আপাতত ৩১ অগস্ট পর্যন্ত জয় রাইড বন্ধ থাকবে। পরবর্তীতে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।”

 

 

 

Previous articleএকুশে জুলাইয়ের প্রস্তুতি তুঙ্গে, জেলা থেকে শহরে তৃণমূল কর্মীরা! 
Next articleInd v/s Pak: আর কিছুক্ষণেই শুরু ভারত-পাক মহারণ, বাড়ছে উন্মাদনা!