মণিপুরে ত্রাণশিবির পরিদর্শনের পাশাপাশি রাজ্যপালের সঙ্গেও সাক্ষাৎ তৃণমূলের প্রতিনিধি দলের

এদিন ইম্ফলে নেমেই চূড়াচাঁদপুরে যান সাংসদের ওই প্রতিনিধি দলটি।

বুধবারই ডেরেক ও’ব্রায়েনের নেতৃত্বে দুদিনের মণিপুর সফরে গিয়েছেন রাজ্যসভার সাংসদ দোলা সেন, সুস্মিতা দেব, লোকসভার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এবং কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এদিন ইম্ফলে নেমেই চূড়াচাঁদপুরে যান সাংসদের ওই প্রতিনিধি দলটি। সুস্মিতা দেব জানান, সেখানে বিভিন্ন সংগঠনের সঙ্গে কথা বলেন।তৃণমূলের প্রতিনিধি দল বুধবার ত্রাণশিবির পরিদর্শনের পাশাপাশি সে রাজ্যের নাগরিক সমাজ এবং ছাত্র সংগঠনের প্রতিনিধিদের সঙ্গেও কথা বলেছেন। দেখা করেছে রাজ্যপাল অনুসুইয়া ইউকের সঙ্গেও।

তবে বুধবার কোনও অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়নি তৃণমূলের প্রতিনিধি দলকে। সুস্মিতা জানান, বৃহস্পতিবার সকালে আরও কিছু সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে তাঁরা দেখা করবেন। বিকেলে ফিরে আসবেন কলকাতায়। তিনি জানান, তাঁরা সেখানে দ্রুত শান্তি ফিরিয়ে আনার পক্ষে। সেখানে জাতি সংঘর্ষ শুরুর পরেই মণিপুরে যেতে চেয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কছে একটি চিঠিও পাঠান বাংলার মুখ্যমন্ত্রী। সুস্মিতার দাবি, ওই চিঠির প্রাপ্তি স্বীকার করা ছাড়া আর কোন জবাব পাওয়া যায়নি।

মণিপুরে হিংসায় এখনও পর্যন্ত প্রায় দু’শো মানুষের মৃত্যু এবং ৫০ হাজারের বেশি গৃহহীন হয়েছেন। সুস্মিতা বলেন, ‘‘বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিনিধি দল পাঠানোয় মণিপুরের বাসিন্দারা খুশি। কিন্তু তাঁদের প্রশ্ন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মণিপুরের হিংসা প্রসঙ্গে এখনও মুখ খোলেননি কেন।’’

 

Previous articleওটিটি- তে এবার ‘ক্যাওড়া’ অনিমেষ দত্তর দাপট, ট্রেলারে ভয়ং.কর ‘প্রলয়’-এর ইঙ্গিত!
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ