খাড়্গের বৈঠকে ডেরেক, বাদল অধিবেশনে পথ চলা শুরু ‘ইন্ডিয়া’র

গণতন্ত্রকে বাঁচাতে পাটনার বৈঠকের পর বেঙ্গালুরুতে বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’র জন্ম নিয়েছে। বৃহস্পতিবার সংসদের বাদল অধিবেশনের সূচনায় পথ চলা শুরু করল দেশের ২৬টি বিরোধী দলের এই নয়া জোট।

আরও পড়ুনঃরাতের অন্ধকারে আওয়াজ শুনে বাইরে বেরতেই চলল গু.লি, মৃ*ত্যু মহিলার

সকাল ১০টায় রাজ্যসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে বৈঠক ডাকেন।সেই বৈঠকে তৃণমূলের তরফে যোগ দিলেন দলের রাজ্যসভার নেতা ডেরেক ও ব্রায়েন।
দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে খাড়্গের ডাকা বৈঠকে যোগ দেন ডেরেক ওব্রায়েন বলে জানান তিনি।সেখানেই ঠিক হয় বিরোধীদের রণকৌশল।সেইমতো বাদল অধিবেশনে সুর চড়াকোন চলেছেন বিরোধী দলের সাংসদরা।মণিপুর ইস্যু ছাড়াও জিনিসপত্রের মূল্যবৃদ্ধি, বেকারির ঊর্ধ্বগতি নিয়েও সরব হতে পারেন বিরোধীরা।

আজ থেকে শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। ১১ অগস্ট অবধি চলবে অধিবেশন।’ইন্ডিয়া’ এর তরফে এবারের অধিবেশনে মণিপুরের পরিস্থিতি নিয়ে উত্তপ্ত হতে পারে সংসদ। বিরোধী দলগুলি ইতিমধ্যেই মণিপুরে দুই মহিলাকে নিগ্রহের লজ্জাজনক ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিবৃতির দাবি করার পর প্রধানমন্ত্রী বলেন, মণিপুর ইস্যুতে কাউকে রেয়াত করা হবে না। এইটুকুতেই কী শান্ত হবে বিরোধীরা?

জানা গেছে, কেন্দ্রের তরফে আজ লোকসভায় তিনটি বিল পেশ করা হবে। এই বিলগুলি হল ন্যাশনাল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি বিল ২০২৩, ন্যাশনাল ডেন্টাল কমিশন বিল ২০২৩ ও বায়োলজিকাল ডাইভার্সিটি (অ্যামেন্ডমেন্ট) বিল ২০২৩।গোটা অধিবেশনে মোট ৩২টি বিল পাশ করানোর কথা রয়েছে বলে জানা গেছে।

Previous articleরাত পোহালেই ২১ জুলাই, মহানগরীর বুকে বিপুল জনসমাগম, কোন পথে যাবেন? জেনে নিন
Next articleবিরোধীদের চাপের মুখে পড়ে শেষমেশ মণিপুরের হিং.সা নিয়ে মুখ খুললেন মোদি