মণিপুর নিয়ে মোদি সংসদে বিবৃতি না দিলে অধিবেশন অচল করা হবে: সিদ্ধান্ত I.N.D.I.A.-এর বৈঠকে

মণিপুর ছাড়াও দেশের অন্যান্য সমস্যাগুলি নিয়ে সংসদে গঠনমূলক আলোচনা চায় INDIA জোট

মণিপুর নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) সংসদের উভয়কক্ষে বিবৃতি না দেওয়া পর্যন্ত অধিবেশন চলতে দেওয়া হবে না। সংসদীয় রণকৌশল ঠিক করতে সংসদে কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খাড়গের ডাকে বৈঠকে সিদ্ধান্ত নিল INDIA। বৃহস্পতিবার সকাল ১০ টা নাগাদ বিরোধী জোটের তৃতীয় বৈঠকে নিয়ে আলোচনা করেন নেতারা। ছিল তৃণমূল (TMC), কংগ্রেস, ডিএমকে, আপ, এনসিপি, সিপিআইয়ের মতো বিরোধী দলগুলি। বিরোধী জোটের নেতারা ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়েছেন, মণিপুরের পরিস্থিতি দেখতে যাবে জোটের প্রতিনিধি দল। দলে অবিজেপি মুখ্যমন্ত্রী ও বিরোধী সাংসদরাও থাকতে পারে।

মণিপুর ছাড়াও দেশের অন্যান্য সমস্যাগুলি নিয়ে সংসদে গঠনমূলক আলোচনা চায় INDIA জোট। তার মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় কেন্দ্রীয় সরকারের তরফে লাগাতার হস্তক্ষেপ, রাজ্যগুলিকে আর্থিকভাবে বঞ্চনা করা, রাজ্যপাল, উপরাজ্যপালদের কাজে লাগানো, বেকারত্ব, মূল্যবৃদ্ধি, দলিত, সংখ্যালঘু, মহিলাদের ওপর অত্যাচার এবং রেল সুরক্ষা।

সূত্রের খবর, আদিবাসী সমাজের উপর অত্যাচার বা তাদের অধিকার হরণের মধ্যে রয়েছে বন সংরক্ষণ বিল। সেই কারণেই বিষয়টি নিয়ে আলোচনা চায় বিরোধীরা। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় সামগ্রির মূল্যবৃদ্ধি নিয়েও আলোচনার দাবি জানানো হবে বিরোধীদের তরফে। জিরো আওয়ার, নোটিশ, প্রশ্নোত্তরপর্ব- যে কোনও সময়ে বিরোধী শিবিরের সাংসদদের তরফে এই অ্যাজেন্ডাগুলি বিভিন্নভাবে তুলে ধরা হবে।

 

 

 

Previous articleন.গ্ন আইনশৃঙ্খলা, মণিপুরের নার.কীয় ঘটনায় সরব বলিউড
Next articleশচীনের সঙ্গে নেপালের হোটেলে রাত্রিবাস পাকিস্তানি সীমার! চাঞ্চ.ল্যকর তথ্য গোয়েন্দাদের হাতে