ন.গ্ন আইনশৃঙ্খলা, মণিপুরের নার.কীয় ঘটনায় সরব বলিউড

মণিপুরের নারকীয় এই ঘটনার তীব্র নি*ন্দা করেছেন কণিকা ধীলোঁ, উর্মিলা মাতন্ডকর ও রেণুকা সাহানি। রিচা চাড্ডা লেখেন, ‘লজ্জাজনক। ভয়া*নক। আইনহীন।’

মণিপুরের ঘটনায় (Manipur Incident) নিন্দার ঝড় সর্বত্র। দুই মহিলাকে বিবস্ত্র করে যেভাবে প্রকাশ্যে নিয়ে আসার ভিডিও ভাইরাল তাতে শিউড়ে উঠছে গোটা দেশ। ৭৮ দিনের পর নীরবতা ভেঙেছেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। কেন্দ্র এবং মণিপুর সরকারের (Manipur Government) তরফে এই ঘটনার প্রেক্ষিতে কী পদক্ষেপ করা হয়েছে তা জানতে চায় সুপ্রিম কোর্ট (Supreme Court)। একই সঙ্গে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির মন্তব্য, “এই ঘটনায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। যদি সরকার কোনও পদক্ষেপ গ্রহণ না করে সেক্ষেত্রে আদালত স্বতঃপ্রণোদিতভাবে পদক্ষেপ করতে বাধ্য হবে।” শুক্রবারের মধ্যে রিপোর্ট তলব করা হয়েছে। মণিপুরে দুই মহিলাকে নগ্ন করে হাঁটানোর ভিডিয়ো প্রকাশ্যে আসার পরেই কেঁপে উঠছে দেশবাসী। দিকে দিকে নিন্দার ঝড়। এবার সরব বলিউডের অভিনেতারাও (Bollywood Actors)।

গণধর্ষণের ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে মণিপুরের (Manipur Violence) মেতেই সম্প্রদায়ের দিকে। নির্যাতিতাদের পরিচয় প্রকাশ করার জন্যই অভিযুক্ত মেতেইরা এই ভিডিয়ো প্রকাশ করেছে বলেই অভিযোগ। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন অভিনেতা সোনু সুদ(Sonu Sood)। অভিনেতা টুইট করে লেখেন, ‘মণিপুরের ভিডিয়ো দেখে যে কেউ শিউরে উঠবে। মহিলাদের বিবস্ত্র করে ঘোরানো হয়নি, মানবিকতাকে ঘোরানো হয়েছে।’ভিডিয়ো দেখে রাগে ফুঁসছেন অভিনেতা অক্ষয় কুমার(Akshay Kumar)। তিনি লেখেন, ‘মণিপুরের ভিডিয়ো দেখে রাগে কাঁপছি। বিরক্তি লাগছে। আশা রাখছি, ঐ অপরাধীরা যে কঠিন থেকে কঠিনতম শাস্তি পায় যাতে কেউ আর এরকম ভয়ানক কোনও কাণ্ড ঘটানোর সাহসও না করে’।

মণিপুরের নারকীয় এই ঘটনার তীব্র নিন্দা করেছেন কণিকা ধীলোঁ, উর্মিলা মাতন্ডকর ও রেণুকা সাহানি। রিচা চাড্ডা লেখেন, ‘লজ্জাজনক। ভয়ানক। আইনহীন।’ গতকাল থেকে ভাইরাল হওয়া ভিডিয়োটি আসলে গত ৪ মে তোলা হয়েছিল। তার ঠিক আগের দিনই মণিপুরে দুই জনজাতি কুকি ও মেতেইদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ভিডিয়োর দুই নির্যাতিতা কুকি সম্প্রদায়ভুক্ত বলেই জানা গিয়েছে। কাংপোকপি জেলায় এই ঘটনার কথা সামনে আসতেই ফের নড়ে বসেছেন রাজনৈতিক নেতারা। ক্রমাগত মণিপুরের এই ভয়ঙ্কর পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ কেন্দ্র সরকার। বিনোদন জগতের তারকারাও মহিলাদের গণধর্ষণেরও বিরুদ্ধে সুর চড়িয়েছেন। অভিনেত্রী কিয়ারা আডবানী (Kiara Advani)লেখেন, ‘মহিলাদের উপর অত্যাচারের এই ভিডিয়ো ভয়ংকর। আমি ভিতর থেকে শিউরে উঠেছি। আমি প্রার্থনা করি, ঐ মহিলারা তাড়াতাড়ি ন্যায়বিচার পাক। যারা অপরাধী তারা যেন বিরলতম শাস্তি পায়।’জানা যাচ্ছে এখনও পর্যন্ত এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে।

 

 

Previous articleদ্বিতীয় টেস্টে নামার আগে যশস্বীর প্রশংসায় রোহিত
Next articleমণিপুর নিয়ে মোদি সংসদে বিবৃতি না দিলে অধিবেশন অচল করা হবে: সিদ্ধান্ত I.N.D.I.A.-এর বৈঠকে