“পাঁচলাকাণ্ডে কোনও উপযুক্ত তথ্য প্রমাণ মেলেনি”: সাংবাদিক বৈঠকে সাফ জবাব রাজ্য পুলিশের ডিজির

ডিজি জানান, নির্যাতিতাকে মেসেজ করা হয়েছে যে আপনারা থানায় আসুন। কোর্টে গোপন জবানবন্দি দিন। কিন্তু অভিযোগকারিণী বা তাঁর পরিবারের তরফে কোনও সাড়া মেলেনি বলে দাবি পুলিশের। গত ৮ জুলাই পাঁচলায় এক মহিলা প্রার্থীকে বুথের ভিতর ঢুকে বিবস্ত্র করে তাঁকে যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ।

হাওড়ার (Howrah) পাঁচলার (Panchla) ঘটনা নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি। জোর করে এই ইস্যু নিয়ে নোংরা খেলায় মেতেছে বিজেপি (BJP)। এবার পাঁচলার ঘটনার আসল চিত্র প্রকাশ্যে আনলেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য (DG Manoj Malviya)। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ডিজি সাফ জানান, ইমেল মারফত এই ঘটনা সম্পর্কে একটি অভিযোগ পায় পুলিশ। আর সেই অভিযোগের উপর ভিত্তি করেই গত ১৪ জুলাই একটি এফআইআর (FIR) দায়ের করে দায়ের তদন্ত শুরু করে পুলিশ। কিন্তু, এখনও পর্যন্ত তদন্ত মোতাবেক পাঁচলার ঘটনার কোনও উপযুক্ত তথ্য প্রমাণ পাওয়া যায়নি।

পাশাপাশি এদিন মনোজ মালব্য আরও বলেন, গত ১৩ জুলাই ইমেল মারফত একটি অভিযোগ দায়ের হয় হাওড়া গ্রামীণে। নির্যাতিতা অভিযোগ করেন, তাঁর কাপড় ছিঁড়ে দেওয়া হয়েছে। এরপর ১৪ জুলাই পুলিশ এফআইআর দায়ের করে। তাঁর আরও সংযোজন, পুলিশ একাধিকবার নির্যাতিতা এবং তাঁর স্বামীর সঙ্গে যোগাযোগ করে। কিন্তু তাঁদের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। ডিজি জানান, নির্যাতিতাকে মেসেজ করা হয়েছে যে আপনারা থানায় আসুন। কোর্টে গোপন জবানবন্দি দিন। কিন্তু অভিযোগকারিণী বা তাঁর পরিবারের তরফে কোনও সাড়া মেলেনি বলে দাবি পুলিশের। গত ৮ জুলাই পাঁচলায় এক মহিলা প্রার্থীকে বুথের ভিতর ঢুকে বিবস্ত্র করে তাঁকে যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ। তবে এদিন ডিজি সাফ জানান, ভোটের দিন বুথগুলিতে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী (Central Force) মোতায়েন ছিল। কিন্তু তাদের তরফেও কোনও অভিযোগ আসেনি। আমরা অভিযোগ পাওয়ার পর ওই মহিলা এবং তাঁর স্বামীকে বারবার মেসেজ পাঠিয়েছি গোপন জবানবন্দি দেওয়ার জন্য। কিন্তু, তাঁরা এগিয়ে আসেননি। পাশাপাশি বুথের ভেতরে ফুটেজ খতিয়ে দেখার জন্য ইতিমধ্যেই তা স্থানীয় বিডিওর থেকে চেয়ে পাঠানো হয়েছে বলে জানান রাজ্য পুলিশের ডিজি।

তিনি আরও জানান, নির্বাচনের পর ঘটনাস্থলে গিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এমনকী, সেখানে গিয়েছিল বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিম (Fact Finding Team)। তারাও আমাদের এই বিষয়ে কিছু জানায়নি। যেখানে এই ঘটনা ঘটেছে বলে দাবি করা হচ্ছে তার আশেপাশের CCTV ফুটেজ খতিয়ে দেখা হয়েছে বলে এদিন জানানো হয়েছে রাজ্য পুলিশের তরফে।

 

 

Previous articleমণিপুর ইস্যুতে দ্বিতীয় দিনেও উত্তাল সংসদ, মুলতুবি অধিবেশন
Next articleনাটক! মণিপুরের ন্যাক্কারজনক ঘটনায় নীরব, বাংলা নিয়ে ‘কুমীরের কান্না’ লকেটের