IRCTC মারফৎ ট্রেনের টিকিট বুকিং আপাতত বন্ধ, বিপাকে রেলযাত্রীরা

তবে প্রযুক্তিগত এই সমস্যার জন্য রেলের টিকিট কাটতে গিয়ে বিপাকে পড়েছেন অসংখ্য রেলযাত্রীরা।

ট্রেনের টিকিট বুকিং আপাতত বন্ধ। এই মুহূর্তে IRCTC মারফৎ কোনও ট্রেনের টিকিট বুকিং করা যাবে না। মঙ্গলবার সকালে IRCTC-র তরফে টুইট করে একথা জানানো হয়েছে।টুইটে জানানো হয়েছে, প্রযুক্তিগত কারণেই ট্রেনের টিকিট বুকিং আপাতত বন্ধ রয়েছে।তবে দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। শীঘ্রই টিকিট পরিষেবা চালু করা হবে বলে টুইটারে উল্লেখ করেছে IRCTC। তবে প্রযুক্তিগত এই সমস্যার জন্য রেলের টিকিট কাটতে গিয়ে বিপাকে পড়েছেন অসংখ্য রেলযাত্রীরা।

প্রসঙ্গত, ট্রেনের টিকিট বুকিং থেকে ক্যাটারিং পরিষেবার অন্যতম বড় প্ল্যাটফর্ম হল আইআরসিটিসি। সাধারণত এই আইআরসিটিসি-র মাধ্যমেই প্রতিদিন অনলাইনে ট্রেনের টিকিট বুকিং করেন দেশের অসংখ্য মানুষ। এদিন সকালে হঠাৎ করে থমকে যায় IRCTC-র অনলাইন টিকিট বুকিং প্ল্যাটফর্ম। পরে IRCTC-র তরফেও ঘটনার কথা স্বীকার করে নেওয়া হয়। ওয়েবসাইটের প্রযুক্তিগত সমস্যার জন্যই টিকিট বুকিং আপাতত বন্ধ হয়ে গিয়েছে বলে জানিয়েছে IRCTC।

জানা গিয়েছে, অ্যামাজন, মেক মাই ট্রিপের মতো তৃতীয় পক্ষের ওয়েবসাইট থেকে অনায়াসে ট্রেনের টিকিট কাটতে পারবেন যাত্রীরা।সেইসঙ্গে টুইটারে আইআরসিটিসির তরফে বলা হয়, ‘প্রযুক্তিগত সমস্যার কারণে আইআরসিটিসি সাইট এবং অ্যাপে টিকিট পরিষেবা মিলছে না। সেন্টার ফর রেলওয়ে ইনফরমেশন সিস্টেমসের টেকনিকাল টিম সেই সমস্যা সমাধানের চেষ্টা করছে। অ্যামাজন, মেক মাই ট্রিপের মতো তৃতীয় পক্ষের মাধ্যমে টিকিট কাটা যাবে।’

এমনিতে আজ রাতে রেলের টিকিট বুকিং পরিষেবা কিছুক্ষণ বন্ধ থাকবে বলে আগেই জানানো হয়েছে। রেলের রিভার্ভেশন সংক্রান্ত সফটওয়্যারের রক্ষণাবেক্ষণের কারণে রাত ১১ টা ৪৫ মিনিট থেকে রাত ২ টো ৩০ মিনিট পর্যন্ত অনলাইনে পূর্ব রেল, দক্ষিণ-পূর্ব রেল, পূর্ব-উপকূলীয় রেল, উত্তর-পূর্ব সীমান্ত রেল, উত্তর-মধ্য রেল, দক্ষিণ-পূর্ব-মধ্য রেলের টিকিট কাটা যাবে না বলে জানানো হয়েছে। তবে তার আগে সকালেই বিগড়ে গেল আইআরসিটিসির ওয়েবসাইট এবং অ্যাপ।

 

 

Previous articleবাড়তে পারে হরমনপ্রীতের শাস্তি, হতে পারেন দু’ম‍্যাচ নির্বাসিত : সূত্র
Next articleরাজধানীতে বাড়ছে কনজাং*টিভাইটিস, স্কুল বন্ধ অরুণাচলে