মণিপুর ইস্যুতে সোমবার বিধানসভায় নি.ন্দা প্রস্তাব আনবে তৃণমূল, থাকবেন মুখ্যমন্ত্রী

মণিপুর ইস্যুতে আগামী সোমবার বিধানসভায় নিন্দা প্রস্তাব পেশ করবে তৃণমূল (TMC)। সেদিনের অধিবেশনে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মণিপুরে লাগাতার হিংসা ও নারী নির্যাতনের ঘটনা নিয়ে সরব তৃণমূল। বিধানসভার (Assembly) বাদল অধিবেশনের আগেই এই ইস্যুতে নিন্দা প্রস্তাব আনার কথা বলেছিল রাজ্যের শাসকদল। বুধবার, সেই বিষয়েই সিদ্ধান্ত নেওয়া হয়।

মণিপুর (Manipur) কাণ্ড নিয়ে উত্তাল গোটা দেশ। সংসদে বিরোধীদের তীব্র আক্রমণের মুখে মোদি সরকার। কেন্দ্রের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবও এনেছে বিরোধী জোট I.N.D.I.A.। এই পরিস্থিতিতে এবার রাজ্য বিধানসভাতেও মণিপুরের ঘটনা নিয়ে নিন্দা প্রস্তাব আনছে তৃণমূল। আগামী সোমবার বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি এই প্রস্তাব আনা হবে বলে বিধানসভা সূত্রে খবর। মুখ্যমন্ত্রী যেমন এই নিন্দা প্রস্তাবের আলোচনায় অংশগ্রহণ করবেন, একই ভাবে বিরোধী বিজেপি বিধায়কেরাও আলোচনায় অংশ নেবেন বলে জানা গিয়েছে।

এদিন মালদহের ঘটনা নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভার অধিবেশন। মুখ্যমন্ত্রীর বিবৃতির দাবি জানিয়ে অধিবেশন থেকে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। বিধানসভার বাইরে বিক্ষোভ দেখান BJP বিধায়ক অগ্নিমিত্রা পাল, শ্রীরূপা চৌধুরীরা। তবে, মণিপুরের নারকীয় ঘটনা নিয়ে নীরব বিজেপি। গত তিন মাস ধরে অশান্ত মণিপুর। অন্তত ৫০ হাজার মানুষ ঘর ছাড়া। দুই মহিলাকে নগ্ন করে ঘোরানো ও গণধর্ষণ করা হয়। তার বাইরেও অনেক এই ধরনের ঘটনা ঘটছে মণিপুরে। আসলে বিজেপি শাসিত মণিপুরে আইনশৃঙ্খলা ব্যবস্থাই ভেঙে পড়েছে। সেখানে শান্তি ফেরাতে ব্যর্থ মোদি সরকার। সেই বিষয়গুলিকে সামনে রেখেই নিন্দা প্রস্তাব আনবে তৃণমূল। এখন সেই অধিবেশন থেকেও বিজেপি ওয়াক আউট করে কি না সেটাই দেখার।

 

 

 

Previous articleসমীক্ষার কাজ চললে বড় ক্ষতির আ.শঙ্কা! জ্ঞানবাপীকাণ্ডে ASI-র ভূমিকা নিয়ে আদালতে প্রশ্ন মসজিদ কমিটির
Next articleডল*ফিন রান্না করে খেলেন মৎস্যজীবীরা, গ্রেফ*তার এক