শারীরিক অবস্থা স্থিতিশীল, ইনভেসিভ ভেন্টিলেশন থেকে বের করে আনা হল বুদ্ধদেব ভট্টাচার্যকে

আজ দুপুরে বৈঠকের পরই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে (Former CM) ভেন্টিলেশন (Invesive Ventilation) থেকে বের করে আনার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

শনিবার রাতে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে (Buddhadeb Bhattacharya) ইনভেসিভ ভেন্টিলেশনে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছিলেন ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পর সিদ্ধান্ত নেওয়া হবে। সেই মতো ১২ সদস্যের মেডিক্যাল বোর্ড (Medical Board) আজ দুপুরে বৈঠকের পরই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে (Former CM) ভেন্টিলেশন (Invesive Ventilation) থেকে বের করে আনার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

সোমবার সকালেই হাসপাতালের তরফে যে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করা হয়েছিল সেখানে বলা হয় যে বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা এখন আগের থেকে অনেকটাই স্থিতিশীল। রক্তচাপজনিত কোনও সমস্যা নেই , হার্ট রেট স্বাভাবিক। এমনকি গত ২৪ ঘণ্টায় নতুন করে জ্বর আসেনি। রক্তে সংক্রমণের মাত্রা আগের তুলনায় কম। যদিও এখনও তা স্বাভাবিকের অনেকটাই উপরে। আগে তাঁর সিআরপি ছিল তিনশো, সেটাই কমে দেড়শোর কাছাকাছি এসেছে। ক্রিয়েটিনিনের পরিমাণও অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। সেই কারণে আপাতত তাঁকে ভেন্টিলেশন থেকে বার করার সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

 

 

 

Previous articleপ্রযুক্তিগত ত্রুটির জের! জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের
Next articleবিশ্বকাপে ভারত-পাকিস্তান ম‍্যাচে বদল, হতে পারে ১৪ অক্টোবর : সূত্র