‘মাহি ভাইয়ের পরামর্শে খেলার ধরন বদলে গিয়েছে’, বললেন শিবম

অনেকেই বলছেন এই আইপিএল-এ শিবম দুবের যেন পুনঃজন্ম হয়েছে। তাঁর ক্রিকেট ক্যারিয়ারে যেন অক্সিজেনের সঞ্চার ঘটেছে। আর এই সব সম্ভব হয়েছে নাকি ধোনির পরামর্শেই। এমনটাই জানান শিবম।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলার ধরনই বদলে গেছে। আইপিএল-এর পাশাপাশি দেওধর ট্রফিতেও দলকে ভরসা দিচ্ছেন তিনি। যার কথা বলা হচ্ছেন, তিনি হলেন শিবম দুবে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে যশপ্রীত বুমরাহ-এর নেতৃত্বে ভারতীয় দলে রয়েছেন তিনি। তবে তার আগে চলতি দেওধর ট্রফিতে দুরন্ত ছন্দে রয়েছেন শিবম। অনেকেই বলছেন এই আইপিএল-এ শিবম দুবের যেন পুনঃজন্ম হয়েছে। তাঁর ক্রিকেট ক্যারিয়ারে যেন অক্সিজেনের সঞ্চার ঘটেছে। আর এই সব সম্ভব হয়েছে নাকি ধোনির পরামর্শেই। এমনটাই জানান শিবম।

বিসিসিআই টিভির একটি সাক্ষাৎকারে দুবে বলেন,”ধোনির পরামর্শই পরিণত করেছে। সিএসকে-তে খেলার সুবাদে মাহি ভাইয়ের থেকে অনেক পরামর্শ পাই। অনেক কথাই আমাকে বলেছে। সবটা এখানে বলছি না। তবে মাহি ভাই বলেছে শেষ পর্যন্ত ক্রিজে থেকে ম্যাচ বার করে আনতে। ব্যাট হাতে আমি যে ম্যাচ জেতাতে পারি, সেই বিশ্বাস ছিল। নিজের উপরে আস্থা রেখে এগিয়ে যাওয়ার পরামর্শ দিত মাহি ভাই। আমি ফিনিশারের ভূমিকায় খেলতেই পছন্দ করি। মাহি ভাইয়ের সেই পরামর্শ আমাকে অনেকটা পরিণত করেছে। রাতারাতি বদলে দিয়েছে ক্রিকেট দর্শন।”

ভারতীয় দল থেকে বাদ পড়ার পর হতাশ হয়ে পড়েছিলেন দুবে। কিন্তু সিএসকেতে যোগ দেওয়ার পর থেকেই আবারও আগের ছন্দে ফিরতে শুরু করেছে। যার ফলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ফের ভারতীয় দলে সুযোগ। দুবের কথায়, “আমি চেষ্টা করি খারাপ বলের ফায়দা তোলার। আমরা যে পিচে খেলেছি, সেখানে নেমেই বড় শট নেওয়া সম্ভব নয়। আমি শুরুর দিকে বেশি আক্রমণ করিনি। উইকেটে থিতু হওয়ার পর থেকে বড় শট নিতে শুরু করি। ” প্রসঙ্গত রবিবার পুদুচেরিতে দেওধর ট্রফিতে পশ্চিমাঞ্চলের হয়ে দুরন্ত ব‍্যাটিং করেন শিবম দুবে। ৮৩ রানে অপরাজিত তিনি।

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

 

Previous articleসাত সকালে দিল্লির সবজি বাজারে কী করলেন রাহুল গান্ধী?
Next articleকেন্দ্রের জাতীয় শিক্ষানীতি কি মানা হয়েছে? উত্তরে যা বললেন শিক্ষামন্ত্রী