দল ও কেন্দ্রের বিরুদ্ধে বি.দ্রোহ দেখিয়ে বিধানসভায় অবস্থান বি.ক্ষোভে বিজেপি বিধায়ক

লোকসভায় দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করেনি দল। সেই কারণেই এবারের পাহাড়ে পঞ্চায়েতে ফল খারাপ হয়েছে বিজেপির। আগামিদিনে দলের ওপর ভরসা না রেখে পাহাড়ে লড়াইয়ের পথ তিনি নিজে ঠিক করবেন।

লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে গোর্খাল্যান্ডের (Gorkhaland) দাবিতে নিজের দল এবং কেন্দ্রের সরকারের অবস্থান নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন বিজেপি বিধায়ক (BJP MLA) বিষ্ণুপ্রসাদ শর্মা (Bishnuprasad Sharma)। শুধু ক্ষোভ প্রকাশ করাই নয়, রাজ্য বিধানসভায় অবস্থানে বসলেন কার্শিয়াঙের বিজেপি বিধায়ক। আজ, শুক্রবার সকাল থেকে বিধানসভায় ডঃ আম্বেদকরের মূর্তির সামনে অবস্থানে বসেছেন বিধায়ক বিষ্ণু প্রসাদ শর্মা।

নিজের দল বিজেপির প্রতি ক্ষোভ উগরে দিয়ে বিষ্ণু প্রসাদ শর্মা বলেন, “আমি পাহাড়ের জনপ্রতিনিধি। পাহাড়ের মানুষের কাছে আমাকে জবাবদিহি করতে হয়। পাহাড়ের মানুষকে দিনের পর দিন আশা দেখানো হলেও তা পূরণের ন্যূনতম উদ্যোগও নেওয়া হয়নি। এর প্রতিবাদে পাহাড়জুড়ে আন্দোলন ক্রমেই তীব্রতর হচ্ছে। পাহাড়ের মানুষের এই আন্দোলনের সঙ্গে আমিও আছি, সেটা জানাতেই আম্বেদকরের মূর্তির পাদদেশে আমার এই অবস্থান বিক্ষোভ।”

নিজের দল এবং মোদি সরকারের বিরুদ্ধেও আঙুল তুলেছেন কার্শিয়াঙের বিজেপি বিধায়ক। তিনি বলেন, “আমাদের হাতে সংসদের মাত্র একটা সেশন বাকি আছে। কিন্তু গোর্খাল্যান্ড ইস্যু আজ পর্যন্ত সংসদের ভিতর তোলা হয়নি। তাই পাহাড়ের মানুষ আর প্রতিশ্রুতি শুনতে চায় না। কাজে দেখতে চায়।”

প্রসঙ্গত, গোর্খাল্যান্ড-এর স্বপ্ন দেখিয়ে দীর্ঘদিন ধরে পাহাড়ে সাংসদ পেয়ে আসছে বিজেপি। ২০১৯ শেষবার লোকসভা নির্বাচনেও পাহাড়বাসী উজাড় করে ভোট দিয়েছিল বিজেপিকে। কিন্তু গোর্খাল্যান্ডের স্বপ্নপূরণ হয়নি। আবার সদ্য সমাপ্ত পঞ্চায়েত ভোটে পাহাড়ে ধাক্কা খেয়েছে গেরুয়া শিবির। এদিন সে প্রসঙ্গও টেনে আনেন বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ। তাঁর কথায়, “লোকসভায় দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করেনি দল। সেই কারণেই এবারের পঞ্চায়েতে ফল খারাপ হয়েছে।” আগামিদিনে দলের ওপর ভরসা না রেখে পাহাড়ে লড়াইয়ের পথ তিনি নিজে ঠিক করবেন বলেও জানিয়েছেন কার্শিয়াঙের বেসুরো বিজেপি বিধায়ক।

 

 

Previous articleদিদি নম্বর ১-এর সঞ্চালিকা বদল! কেন সরলেন রচনা?
Next articleবাংলায় প্রথম ‘সিনেবট’ ক্যামেরায় শুটিং, বিনোদনে বিপ্লব জিৎ- রুক্মিণীর