বাংলায় প্রথম ‘সিনেবট’ ক্যামেরায় শুটিং, বিনোদনে বিপ্লব জিৎ- রুক্মিণীর

এই প্রথম বাংলা ইন্ডাস্ট্রিতে ব্যবহার করা হল নয়া প্রযুক্তির, এল সিনেবট ক্যামেরা (Cinebot Camera)। বলিউডে 'ধুম' সিরিজ়ে ব্যবহৃত ক্যামেরা দিয়ে শুটিং হল বাংলা সিনেমায় (Bengali Movie)।

টলিউডের সুপারস্টার জিৎ এবং দেবের (Jeet & Dev) বান্ধবী রুক্মিণীর নতুন ছবি ‘বুমেরাং’- এর (Boomerang) শুটিং শুরু হয়েছে। জিতের প্রযোজনা সংস্থার অধীনে সৌভিক কুণ্ডু (Souvik Kundu) কল্পবিজ্ঞানের উপর ভিত্তি করে এই ছবির পরিচালনা করছেন। আর যেহেতু চিত্রনাট্য অনুযায়ী ছবিতে বিভিন্ন অ্যাকশন দৃশ্য এবং জটিল শট থাকবে তাই এই প্রথম বাংলা ইন্ডাস্ট্রিতে ব্যবহার করা হল নয়া প্রযুক্তির, এল সিনেবট ক্যামেরা (Cinebot Camera)। বলিউডে ‘ধুম’ সিরিজ়ে ব্যবহৃত ক্যামেরা দিয়ে শুটিং হল বাংলা সিনেমায় (Bengali Movie)।

সাম্প্রতিক কালে বাংলা সিনেমায় হাল বদলে দিয়েছেন সুপারস্টার দেব এবং জিৎ। কনসেপ্ট থেকে শুরু করে সিনেমার নানা দৃশ্য শুটিং-এর ক্ষেত্রে একাধিক বৈপ্লবিক পরিবর্তন আনছে এই দুই হিরোর প্রযোজনা সংস্থা। এক সময় হলিউডে জেরার্ড বাটলার অভিনীত ‘থ্রি হান্ড্রেড’ ছবিতে যে ধরনের প্রযুক্তি ব্যবহৃত হয়েছিল এবার সেটাই বাংলা সিনেমা ‘বুমেরাং’-এ চলে এল। এখানেই শেষ নয়। সাধারণত ছবিতে স্টান্টের জন্য যে বাইক ব্যবহৃত হয় তা এই ছবিতে থাকছে না। এখানে একটি বিশেষ মোটরবাইক তৈরি করেছে ইউনিট, যাকে ‘ফিউচারিস্টিক বাইক’ বলেই উল্লেখ করা হচ্ছে। প্রযোজনা সংস্থার দাবি, এই প্রথম কোনও বাংলায় এই প্রথম কোনও ছবিতে এই উন্নত প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে। জিৎ বলছেন, সিনেবট প্রযুক্তি এবং ফিউচারিস্টিক বাইকের এই নতুন অভিজ্ঞতা দর্শকদের পছন্দ হবে।


 

 

 

 

Previous articleদল ও কেন্দ্রের বিরুদ্ধে বি.দ্রোহ দেখিয়ে বিধানসভায় অবস্থান বি.ক্ষোভে বিজেপি বিধায়ক
Next articleহাইকোর্টের নির্দেশে এসএসকেএম থেকে সুজয়কৃষ্ণর চিকিৎসা সংক্রান্ত রিপোর্ট সংগ্রহ করল ইডি