রাতভর লাগাতার বৃষ্টির জের! অযোধ্যা পাহাড়ে নামল ধস, অবরুদ্ধ রাস্তা

রাতভর বৃষ্টির জের (Heavy Rain)! আর লাগাতার বৃষ্টির জেরে পুরুলিয়ার (Purulia) অযোধ্যা পাহাড়ে (Ayodhya Hills) নামল ধস (Landslide)। স্থানীয় সূত্রে খবর, রবিবার অযোধ্যা পাহাড় থেকে বাঘমুন্ডি (Bagmundi) নামার পথে টুরগা ঝর্ণার সামনে ধস নামে। আর সেই ধসের কারণেই অবরুদ্ধ রাস্তা। বন্ধ যান চলাচল। ঘটনার জেরে চরম সমস্যার সম্মুখীন হচ্ছেন সাধারণ মানুষ থেকে শুরু করে পর্যটকরা।

এদিকে আবহাওয়া দফতর সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ইতিমধ্যে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আর তার জেরেই প্রবল বৃষ্টির আশঙ্কা উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আগামী তিন থেকে চারদিন বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়ার মতো জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এরইমধ্যে পুরুলিয়ায় ঘটে গেল বড় বিপর্যয়। শনিবার সারারাত ভারী বৃষ্টির কারণেই পাহাড়ের কিছু অংশ ধসে রাস্তার উপর গড়িয়ে পড়ে। ঘটনার জেরে পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে যান চলাচল। এদিকে এই রাস্তায় দিয়েই অযোধ্যা পাহাড়ে থাকা সাধারণ বাসিন্দাদের যেকোনও কাজে বাঘমুন্ডি যেতে হয়। আর সেই মূল রাস্তাই বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন স্থানীয়রা।

তবে পরিস্থিতি আয়ত্তে আনতে কোমর বেঁধে ময়দানে নামেন প্রশাসনিক আধিকারিকরা। জোরকদমে চলে ধস সরানোর কাজ। কিছুক্ষণ পরে স্বাভাবিক হয় যানচলাচল। সম্ভবত এই প্রথমবার অযোধ্যা পাহাড়ে ধস নামল বলেই দাবি পরিবেশপ্রেমীদের একাংশের।

 

 

Previous articleহঠাৎ অসু*স্থ অপর্ণা, সম্পূর্ণ বেড রেস্টের পরামর্শ ডাক্তারের!
Next articleরাজা লক্ষ্মণ সেন হলেন সিং! বাংলার ইতিহাসে নেই পাল বংশ: ‘আজব’ প্রদর্শনী বিজেপির