যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ধু*ন্ধুমার! দুই ছাত্র সংগঠনের সং*ঘর্ষে আ*হত SFI নেতা হাসপাতালে

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হোস্টেল ছাড়া নির্দেশ প্রাক্তনী ও বহিরাগতদের দেওয়া হলেও, একাধিক প্রাক্তন বহিরাগতরা এখনও হোস্টেল ছাড়েননি। এমনই তথ্য উঠে এসেছে অ্যান্টি ব়্যাগিং কমিটির বৈঠকে।

ছাত্র মত্যু নিয়ে উত্তপ্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়।সোমবার যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধ্যে সংঘর্ষে জড়াল এসএফআই এবং ডব্লুটিআই। যাদবপুরের পড়ুয়া মৃত্যুর ঘটনাকে ঘিরে বৈঠক ডাকা হয়েছিল। অভিযোগ, সেই বৈঠকেই এসএফআই এবং WTI সমর্থকদের মধ্যে প্রথমে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। সেই সময়ে দু পক্ষের বেশ কয়েকজন হাতাহাতিতে জড়িয়ে পড়েন। জানা গিয়েছে, হাতাহাতিতে এসএফআই-র এক কর্মী আহত হন।গুরুতর আহত অবস্থায় শুভম নামে এসএফআই সমর্থককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, যাদবপুর কাণ্ডে ধৃত সৌরভ চৌধুরী ওই বিশ্ববিদ্যালয়ের একটি সংগঠনের সঙ্গে জড়িত বলে অভিযোগ। অন্যদিকে, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হোস্টেল ছাড়া নির্দেশ প্রাক্তনী ও বহিরাগতদের দেওয়া হলেও, একাধিক প্রাক্তন বহিরাগতরা এখনও হোস্টেল ছাড়েননি। এমনই তথ্য উঠে এসেছে অ্যান্টি ব়্যাগিং কমিটির বৈঠকে।

বুধবার রাতে যাদবপুরের মেন হস্টেলের তিনতলা থেকে পড়ে মৃত্যু হয় প্রথম বর্ষের এক পড়ুয়ার। মৃতের পরিবারের অভিযোগ, র‍্যাগিংয়ের শিকারে বলি হয়েছেন তাদের ছেলে। তারপর থেকেই যাদবপুরের পড়ুয়াদের একাংশ সরব হয়েছেন র‍্যাগিং নিয়ে। অধ্যাপকদের একাংশও একই অভিযোগ তুলেছে।

বিশ্ববিদ্যালয়ের তরফে হোস্টেলগুলিকে চিঠি দিয়ে ফের প্রাক্তন এবং বহিরগতদের হোস্টেল ছাড়া নির্দেশ দেওয়া হচ্ছে। কার্যত সতর্কবার্তা হিসেবেই এই নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় হোস্টেল গুলিকে। এরপরও হোস্টেল না ছাড়লে পদক্ষেপ করবে কর্তৃপক্ষ। অ্যান্টি ব়্যাগিং কমিটির বৈঠকের পর হোস্টেল গুলিকে চিঠি দিয়ে এমনটাই জানাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

 

 

 

 

Previous articleভোটমুখী তেলেঙ্গানায় বড় ধাক্কা বিজেপির, কংগ্রেসে যোগ পাঁচবারের বিধায়কের
Next articleঅভিন্ন দেওয়ানি বিধি আটকে দেব: কেন্দ্রকে তুলো.ধনা মমতার, যোগ দেবেন দিল্লির ধর্নায়