এশিয়া কাপের জন‍্য সোমবার হতে পারে ভারতের দল নির্বাচন : সূত্র

বৈঠকে অংশ নেবেন দলের কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা। অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ওয়ানডে বিশ্বকাপের আগে সম্ভাব্য সব বিকল্প পরীক্ষা করে নিতে চায়।

৩০ আগস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ। পাকিস্তান এবং শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে এই হাইভোল্টেজ টুর্নামেন্ট। আর সূত্রের খবর, এই মেগা টুর্নামেন্টের জন‍্য ১৭ জনের দল ঘোষণা করতে পারে ভারত। একদিনের বিশ্বকাপের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন অজিত আগরকারেরা। সোমবার দল নির্বাচন হতে পারে। এশিয়া কাপের পরে, ভারতীয় দলকে অক্টোবর-নভেম্বরে ২০২৩ সালে একদিনের বিশ্বকাপও খেলতে হবে, যার কারণে এই টুর্নামেন্টটি খুবই গুরুত্বপূর্ণ। বৈঠকে অংশ নেবেন দলের কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা।

ভারতীয় নির্বাচকরা এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল বেছে নিতে পারেন। অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ওয়ানডে বিশ্বকাপের আগে সম্ভাব্য সব বিকল্প পরীক্ষা করে নিতে চায়। মিডিয়া রিপোর্ট অনুসারে, দল নির্বাচনের জন্য দিল্লিতে বিসিসিআই কর্মকর্তাদের একটি বৈঠক অনুষ্ঠিত হবে, যেখানে প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মাও অংশ নেবেন। সামনেই একদিনের বিশ্বকাপ  তাই এবার রীতি ভেঙে রাহুল দ্রাবিড়কে এশিয়া কাপ এবং একদিনের বিশ্বকাপের প্রাথমিক দল নির্বাচনী বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআই কর্তারা। যদিও ভারতীয় দলের কোচ বা অধিনায়ক দল নির্বাচনের ক্ষেত্রে মতামত জানাতে পারলেও তাঁদের ভোটাধিকার নেই। কারণ তাঁরা নির্বাচক কমিটির অংশ নন। চূড়ান্ত সিদ্ধান্ত নেন জাতীয় নির্বাচকেরাই। সেই হিসাবে দ্রাবিড়কে সরকারি ভাবে নির্বাচনী বৈঠকে আমন্ত্রণ জানানো তাৎপর্যপূর্ণ।

বিসিসিআই কোনও ঝুঁকি নিতে চায় না এবং ১৭ জন খেলোয়াড়ের একটি স্কোয়াড নির্বাচন করতে চলেছে। এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল নির্বাচনের অনুমতি দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সেই অনুযায়ী, পাকিস্তান ও বাংলাদেশ ১৭ সদস্যের দল নির্বাচন করেছিল।

এই নিয়ে বিসিসিআইয়ের একটি সূত্র সর্বভারতীয় এক সংবাদসংস্থাকে জানিয়েছে, “বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের একটি অস্থায়ী স্কোয়াড নির্বাচন করার সম্ভাবনা রয়েছে, যা ৫ সেপ্টেম্বরের মধ্যে আইসিসির কাছে জমা দিতে হবে। তবে যেকোনো দল এই তালিকায় পরিবর্তন আনতে পারে। বিশ্বকাপের জন্য চূড়ান্ত দলের তালিকা হস্তান্তরের সময়সীমা ২৭ সেপ্টেম্বর। একই সঙ্গে এশিয়া কাপের জন্য আরও খেলোয়াড় বাছাই করা যেতে পারে।”

মনে করা চোটের জন‍্য এশিয়া কাপে সুযোগ পাবেন না শ্রেয়স আইয়র। তবে এশিয়া কাপে ফিরতে পারেন কে এল রাহুল। সঞ্জু স্যামসন এশিয়া কাপের জন্য ভারতীয় দলে জায়গা পাওয়ার সম্ভাবনা কম, অন্যদিকে বিশেষজ্ঞ ব্যাটার হিসাবে সূর্যকুমার যাদব সুযোগ পেতে পারেন। বোলিং বিভাগে অভিজ্ঞ ডানহাতি স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের নাম আলোচনায় আসতে পারে, যিনি দক্ষতার দিক থেকে অন্য বোলারদের থেকে বেশ এগিয়ে। একজন প্রাক্তন জাতীয় নির্বাচক মনে করেন যদি ব্যাটিংয়ের জন্য অক্ষর প্যাটেলকে চার নম্বরে পাঠানো যায় তবে কেন অশ্বিনকে পরীক্ষা করার জন্য দলে রাখবেন না?

আরও পড়ুন:ক‍্যা.নসারে আক্রান্ত দ‍্যুতি, ব‍্যাথা কমাতে অজান্তেই নিষিদ্ধ ওষুধ খান, জানালেন তিনি

 

 

 

Previous articleমুম্বই হা.মলার অন্যতম চক্রীকে ভারতের হাতে তুলে দেবে আমেরিকা! বড় বিপাকে পাকিস্তান
Next articleঅমানবিক, অসহায় বৃদ্ধাকে স্টেশনে রেখে চলে গেল ছেলে!