জওয়ান-এর গুরুত্বপূর্ণ দৃশ্যে সেন্সরের কাঁচি!

এবার সিনেমার দৃশ্যে কাঁ*চি চালাল সেন্সর বোর্ড। সিবিএফসির (CBFC) ছাড়পত্র পেতে সিনেমায় সাতটি পরিবর্তন করা হয়েছে বলেই খবর।

মুক্তির অপেক্ষায় কিং খানের আগামী ছবি জওয়ান (Jawan)। ইতিমধ্যেই টিজার থেকে ট্রেলার সবেতেই নজর কেড়েছেন বলিউড বাদশা শাহরুখ খান (Shahrukh Khan)। পাঠান সিনেমা মুক্তি পাওয়ার পর থেকেই উচ্ছ্বাস আর উন্মাদনা দুই-ই বেড়েছে। ছবির ২ মিনিট ১২ সেকেন্ডের প্রিভিউ অর্থাৎ আগাম ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই সাফল্য নিয়ে আশাবাদী শাহরুখ ফ্যানেরা। কিন্তু এবার সিনেমার দৃশ্যে কাঁচি চালাল সেন্সর বোর্ড। সিবিএফসির (CBFC) ছাড়পত্র পেতে সিনেমায় সাতটি পরিবর্তন করা হয়েছে বলেই খবর।

৭ সেপ্টেম্বর মুক্তি পাবে অ্যাটলি পরিচালিত সিনেমা। জানা যাচ্ছে সিনেমায় একটি সুইসাইডের দৃশ্য রয়েছে সেটার সময় সীমা কমানো হয়েছে। দেশের রাষ্ট্রপতিকে নিয়ে একটি সংলাপ ছিল ছবিতে। তাও নাকি বদলাতে হয়েছে। এছাড়া বেশ কিছু ভাষার পরিবর্তন করতে বলা হয়েছে। ছবিতে NSG-র রেফারেন্স দেওয়া হয়েছিল সেটা বাদ যাচ্ছে। ‘পয়দা হোকে’বা ‘উংলি করনা’র মতো শব্দ পালটে অন্য সংলাপ দিতে বলা হয়েছে। এই সাত বদলের পরই সেন্সরের U/A সার্টিফিকেট পেল শাহরুখ খানের জওয়ান (Jawan)।

 

 

Previous articleচন্দ্রযানের সাফল্য কামনা করলেও মোদিকে কৃতিত্ব দিতে নারাজ তৃণমূল
Next articleরাতভর প্রশ্নোত্তর শেষে বুধেই বিশ্ববিদ্যালয়ে অরিত্র, তদন্তের অগ্রগতিতে ডাক ক্যান্টিন কর্মীদের