মিজোরামে মৃত শ্রমিকদের মালদহের বাড়িতে রাজ্যের মন্ত্রী ও প্রশাসনিক কর্তারা

মৃত ২৩ জন শ্রমিকের মৃতদেহ শুক্রবার সকালে তাদের বাড়িতে ফিরবে।

মিজোরামে মৃত শ্রমিকদের পাশে দাঁড়ালেন রাজ্যের মন্ত্রী ও প্রশাসনিক কর্তা ব্যক্তিরা।এদিন মালদহের রতুয়া ২ নম্বর ব্লকের পুখুরিয়া চৌদুয়া কোকলামারি ও সাট্টারি এলাকায় মৃত শ্রমিকদের বাড়িতে যান রাজ্যের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন,তাজমুল হোসেন,বিধায়ক তথা তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি আবদুর রহিম বক্সী,চেয়ারম্যান সমর মুখার্জি,রাজ্যসভার সাংসদ সামিরুল ইসলাম,সভাধিপতি লিপিকা বর্মন ঘোষ, জেলাশাসক নীতিন সিঙ্গানিয়া, জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব প্রমুখ।

রামৃত শ্রমিকদের পরিবারের হাতে ২ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেন মন্ত্রী।পাশাপাশি ভিন রাজ্যে কাজে যাওয়া রোধ করতে পরিবারের লোকদের কে আহ্বান জানান তিনি।ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের মাধ্যমে ঋণ নিয়ে ব্যবসা করার কথা বলেন মন্ত্রী সাবিনা।আবদুর রহিম বক্সী বলেন,৬ জন শ্রমিক এখনও নিখোঁজ রয়েছে তাদের অবিলম্বে খোঁজার চেষ্টা করতে হবে।

এছাড়া মৃত শ্রমিকদের পরিবার পিছু একটি চাকরি ও ১০ লক্ষ টাকা অনুদান দেওয়ার দাবি জানান কেন্দ্রীয় সরকারের কাছে।মালদহ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে,মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশে মৃতদেহগুলি নিয়ে আসতে মিজোরাম সরকারের সাথে যোগাযোগ করেছে মালদহ জেলা প্রশাসন। মৃত ২৩ জন শ্রমিকের মৃতদেহ শুক্রবার সকালে তাদের বাড়িতে ফিরবে।শোকার্ত পরিবারের কে মালদা জেলা প্রশাসনের তরফ থেকে সব রকম সহযোগিতা করা হবে বলেও জানা গেছে।

 

 

Previous articleচন্দ্রযানের সাফল্যে ISRO-কে কুর্নিশ গুগলের
Next articleযাদপুরকাণ্ডের প্রতিবাদে পথে নামলেন বারাসতের তৃণমূল শিক্ষক সমিতির সদস্যরা