এশিয়া কাপ এবং বিশ্বকাপের আগে কোহলি-রোহিতদের বিরাট বার্তা মহারাজের

এদিকে বৃহস্পতিবার নিজের কলেজে ফিরে আবেগে ভাসলেন মহারাজ। সেন্ট জেভিয়ার্স কলেজের প্রাক্তন ছাত্র সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানে গ্লোবাল জ্যাভেরিয়ান অ্যাওয়ার্ড পেলেন মহারাজ।

সামনেই এশিয়া কাপ এবং একদিনের বিশ্বকাপ। তার আগে ভারতীয় দলকে বিরাট বার্তা টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। রোহিত শর্মা-বিরাট কোহলিদের ভালো ব‍্যাট করার পরামর্শ মহারাজের। এদিকে, ২ সেপ্টেম্বর ক্যান্ডির পাল্লেকেলে ভারত মুখোমুখি হবে পাকিস্তানের। ভারত-পাক ম্যাচের উত্তাপ এসে পড়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপরেও। সৌরভকে প্রশ্ন করা হয়েছিল, কে জিতবে এই ম্যাচ?

এই নিয়ে মহারাজ বলেন, “এই ম্যাচে কে জিতবে সেটা আগে থেকে বলা কঠিন। ভারত-পাক ম্যাচে ফেবারিট খুঁজে বের করা মুশকিল। পাকিস্তান ভালো দল। আর দল হিসাবে ভারত অবশ্যই ভালো দল। এশিয়া কাপের গ্রুপ স্টেজে এটাই সবথেকে বড় ম্যাচ। এই টুর্নামেন্টে ভারত এবার পুরো শক্তির দল নিয়ে মাঠে নামতে পারছে। জশপ্রীত বুমরাহ আগেই ফিরেছেন। তিনি আয়ারল্যান্ড সফরে ভারতের নেতৃত্ব দিয়েছেন। এশিয়া কাপে ফিরেছেন শ্রেয়স আইয়ার এবং কে এল রাহুলও। ফলে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামবেন রোহিত শর্মা।” ১১ মাস পর ভারতের জার্সিতে আয়ারল্যান্ডে নজর কেড়েছেন বুমরাহ। তাঁর প্রত্যাবর্তনে স্বস্তি ফিরেছে দলে।

সৌরভ বুমরাহর প্রত্যাবর্তন নিয়ে বলেন, “বুমরাহ আয়ারল্যান্ডে ভালো বল করেছে। এটা খুব ভালো ব্যাপার। ও টি-২০ ক্রিকেট দিয়ে ফিরেছে। এবার একদিনের ম্যাচও পাবে। ওকে দশ ওভার বল করতে হবে। সুতরাং সময়ের সঙ্গেই বুমরাহর ফিটনেস লেবেল বেড়ে যাবে।” এশিয়া কাপের দলে যুজবেন্দ্র চ‍্যাহালের না থাকা নিয়ে প্রচুর চর্চা হচ্ছে। কিন্তু সৌরভ বলেছেন, “ভারতীয় দলের কাছে তিনজন স্পিনারকেই নেওয়ার সুযোগ ছিল। আমার মনে হয় ওরা অক্ষরকে দলে নিয়ে ভালই করেছে। কারণ, ও ব্যাট করতে পারে।”

এদিকে বৃহস্পতিবার নিজের কলেজে ফিরে আবেগে ভাসলেন মহারাজ। সেন্ট জেভিয়ার্স কলেজের প্রাক্তন ছাত্র সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানে গ্লোবাল জ্যাভেরিয়ান অ্যাওয়ার্ড পেলেন মহারাজ। কলেজ জীবনের কথা মনে করে আবেগে ভাসলেন তিনি। সেই মুহূর্ত নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানে তিনি লেখেন,” জীবনে অনেক পুরস্কার পেয়েছে, তবে এটা স্পেশাল। ”

আরও পড়ুন:আজ ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে নামছে ইস্টবেঙ্গল, গোকুলামকে নিয়ে সতর্ক কুয়াদ্রাত

 

 

Previous articleএক মাথা দুই মুখওয়ালা বাছুর! শুনতে ‘আজব’ মনে হলেও সত্যি
Next articleচন্দ্রযান সাফল্যে ভাগ তো বসালেন, কুস্তি ফেডারেশনের নির্বাসনের দায় নেবেন তো মোদি?