যাদবপুর-কাণ্ডে জামিন পেলেন তিন পড়ুয়া! তবে ছাড়া পাচ্ছেন একজনই

যাদবপুর বিশ্ববিদ্যালয়র ছাত্রমৃত্যুর ঘটনার দিন রাতে পুলিশকে হস্টেলে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল। পুলিশের তরফে রুজু করা সেই মামলায় বুধবার জামিন পেলেন তিন অভিযুক্ত। এরা হলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী জয়দীপ ঘোষ এবং দুই সিনিয়র দীপশেখর দত্ত এবং মনতোষ ঘোষ। তবে জামিন পেলেও জেল থেকে মুক্তি পাবেন শুধু জয়দীপ ঘোষ। বাকি দুজনকে এখনও থাকতে হবে পুলিশ হেফাজতেই।

প্রসঙ্গত, গত ৯ অগাস্ট ঘটনার রাতে পুলিশকে যাদবপুরের মেন হস্টেলে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল। পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে জয়দীপ ঘোষ নামে যাদবপুরের ওই প্রাক্তনীকে গ্রেফতার করে পুলিশ। অভিযোগ, জয়দীপকে এই কাজে সাহায্য করেছিলেন যাদবপুরের বর্তমান ছাত্র দীপশেখর দত্ত ও মনোতোষ ঘোষ। এদিন পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার প্রাক্তনী জয়দীপ, দীপশেখর দত্ত এবং মনতোষ ঘোষকে বুধবার আদালতে পেশ করে পুলিশ। তাদের তরফে আইনজীবীরা আদালতে জামিনের আবেদন জানান। আদালতে তাঁরা দাবি করেন, পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোনও প্রমাণ আনতে পারেনি। এমনকী সেই রাতে পুলিশকে হস্টেলে ঢুকতে বাধা দেওয়ার যে অভিযোগ উঠেছে তা নিয়েও প্রশ্ন তোলেন তাঁরা।

সূত্রের খবর, এই বিষয়ে আদালতের কাছে কোনও সদুত্তর দিতে পারেননি সরকারি আইনজীবী। এরপরই পুলিশকে বাধা দানের মামলায় তিন ছাত্রের জামিন মঞ্জুর করেন বিচারক। তবে জয়দীপ ছাড়া বাকি দুই পড়ুয়ার বিরুদ্ধে ছাত্র খুনের মামলাও রয়েছে। ফলে পুলিশকে বাধা দানের মামলায় জামিন পেলেও দীপশেখর দত্ত এবং মনতোষ ঘোষ এখনই ছাড়া পাচ্ছেন না। আদালত সূত্রের খবর, ২০০০ টাকার বেল বন্ডে শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়েছে তিনজনকে।

আরও পড়ুন- Kolkata Metro: লন্ডন, মস্কো, বার্লিনের ‘এলিট ক্লাবে’ ঢুকছে কলকাতা মেট্রো!

 

Previous articleKolkata Metro: লন্ডন, মস্কো, বার্লিনের ‘এলিট ক্লাবে’ ঢুকছে কলকাতা মেট্রো!
Next articleজলসা থেকে মাতশ্রী: মমতার রাখি বাঁধনে বিগ বি থেকে উদ্ধব