“নষ্ট করার সময় নেই”, INDIA-এর বৈঠকে একজোট হয়ে মাঠে নামার বার্তা মমতার

“সময় নষ্ট করার মত সময় আমাদের হাতে নেই। এখনই একজোট হয়ে মাঠে নামতে হবে,” বৃহস্পতিবার মহারাষ্ট্রে ইন্ডিয়া (I.N.D.I.A)জোটের বৈঠকে বিরোধী নেতৃত্বদের এমনই বার্তা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( Mamata Banerjee)। এর পাশাপাশি মহাজোটের পরবর্তী পদক্ষেপ কী হবে তার দিকনির্দেশ করলেন তৃণমূল নেত্রী। লোকসভা নির্বাচনের লক্ষ্যে আসন বণ্টন থেকে শুরু করে, কমিটি গঠনের সময়সীমাও বেঁধে দেওয়া হল এদিনে বৈঠকে।

আসন্ন লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বিরোধী মহাজোট INDIA’র তৎপরতা ঘুম ছুটিয়েছে এনডিএ-এর। জল্পনা শোনা যাচ্ছে, নির্ধারিত সময়ের আগে এগিয়ে আনা হতে পারে লোকসভা নির্বাচন। এই পরিস্থিতিতে মুম্বইয়ে বিরোধী বৈঠকে দ্রুত মহাজোটের প্রস্তুতি সেরে ফেলার বার্তা দিলেন তৃণমূল নেত্রী। সূত্রের খবর, এদিনের বৈঠকে বার্তা দেওয়া হয়েছে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যেই আসন বণ্টন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার। তৃণমূল নেত্রী বারবার বার্তা দিয়েছিলেন, যে যেখানে শক্তিশালী তাকে সেখানে লড়তে দেওয়ার। আর এই নীতিতেই দেশের সব কটি লোকসভা আসন বন্টনের করার বার্তা দেওয়া হয়েছে। এছাড়া সূত্রের খবর, মুম্বইয়ের এই বৈঠক থেকেই আগামীকাল শুক্রবার বিরোধী জোটের লোগো ঠিক করা হবে। পাশাপাশি একটি কো-অর্ডিনেশন কমিটি তৈরি করা হবে। জোটের আহ্বায়ক বা চেয়ারপার্সন নিয়োগ নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে মুম্বইয়ের বৈঠকে। পাশাপাশি সমন্বয়, পরিকল্পনার, রিসার্চ, জনসভা ও মুখপাত্র নির্বাচনের কাজও আগামীকাল শুক্রবারের মধ্যে সম্পন্ন হবে বলে জানা যাচ্ছে।

উল্লেখযোগ্য বিষয় হলো, বৃহস্পতিবার মুম্বইয়ের বৈঠকের পর বাড়তে চলেছে ইন্ডিয়া জোটের সদস্য সংখ্যা। ২৬ থেকে বেড়ে ইন্ডিয়ার সদস্য সংখ্যা হয়েছে ২৮। এদিন মুম্বইয়ের বৈঠকে শামিল হয়েছেন ২৮টি দলের ৬৩ জন প্রতিনিধি। নতুন যে দুই দল ইন্ডিয়াতে শামিল হয়েছে তারা হলো জয় হিন্দ জাতীয় পার্টি ও ভারত কৃষক ও ওয়ার্কার্স পার্টি। এর পাশাপাশি অসমের তিনটি এবং আরো দুটি দল শীঘ্রই শামিল হতে চলেছে ইন্ডিয়া জোটে।

 

Previous articleবড় ঘোষণা বিসিসিআইয়ের, বোর্ডের মিডিয়া স্বত্ত্ব পেল রিল্যায়েন্সের সহযোগী সংস্থা
Next articleখেলা দেখতে এসে মাঠে অসুস্থ হয়ে মৃ.ত্যু মহামেডান সমর্থকের