I.N.D.I.A. জিতলে গ্যাসের দাম হবে ৫০০ টাকা: মোদি সরকারকে তো.প দেগে বার্তা অভিষেকের

২০২৪-এ লোকসভা নির্বাচনে I.N.D.I.A. ক্ষমতায় এলে রান্নার গ্যাসের দাম কমিয়ে ৫০০ টাকায় আনা হবে। ধর্ম নয়, রাজনীতি হবে রোটি-কপড়া-মকানের ভিত্তিতে। ধূপগুড়ি উপনির্বাচনে দলীয় প্রার্থীর হলে প্রচার গিয়ে মোদি সরকারকে তোপ দেগে এই বার্তা দিলেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তীব্র আক্রমণ করে অভিষেক বলেন, বিধানসভা নির্বাচনের পর বিজেপি নেতাদের টিকি দেখা যায়নি। কিন্তু এখন নির্বাচন হতেই ফের আসা-যাওয়া শুরু করেছেন তাঁরা।

৫ সেপ্টেম্বর ধূপগুড়িতে উপনির্বাচন। ভোট গণনা ৮ সেপ্টেম্বর। একুশের বিধানসভা নির্বাচন ধূপগুড়ি থেকে জেতে বিজেপি। বিধায়ক হন বিষ্ণুপদ রায়। ২৫ জুলাই তিনি মারা যাওয়ায় ফের সেখানে নির্বাচন। শনিবার ধূপগুড়ির জনসভা থেকে বিজেপি-কে তীব্র আক্রমণ করেন অভিষেক। বলেন, “বিজেপিরা লোকেরা এসে অনেক বড় বড় ভাষণ দিচ্ছে। আমি শুনলাম, কিছু জায়গায় নাকি টাকা-পয়সা বিলি করছে। কারণ, আপনার টাকা মেরে এরা। যে যে ভাষায় বোঝে, তাকে সেই ভাষায় উত্তর দিন। বড় ফুলের থেকে টাকা নিন, আর জোড়াফুলে ভোট দিন।” বাংলায় নির্বাচন এলেই ডেলিপ্যাসেঞ্জারি করেন মোদি-শাহরা। অভিষেকের কথায়, “দিল্লি-মুম্বইয়ে থাকি না আমি। আমি বাংলার ভূমিপুত্র। কথা দিয়ে না রাখতে পারলে, কোনও দিন আপনাদের আর মুখ দেখাব না। ১৫ লক্ষ টাকা করে দেবে বলেছিল, দিয়েছে? উল্টে আপনাদের টাকা বন্ধ করে দিয়েছে। রাখিতে ২০০ টাকা গ্যাসের দাম কমিয়ে দেখাচ্ছে। পাঁচ বছরে একবার রাখি আসে না! আসলে ঠেলায় না পড়লে বিড়াল গাছে ওঠে না। এই পদ্মফুল যেন চোখে সর্ষেফুল দেখে।”

বাংলার বঞ্চনা নিয়েও সরব তৃণমূল সাংসদ। বলেন, “আপনাদের ১০০ দিনের টাকা দিল্লির বুক থেকে আদায় করে আনার দায়িত্ব আমার। গণতন্ত্রে গণদেবতা মানুষ, তাঁরাই শেষ কথা বলেন। প্রধানমন্ত্রীর দম্ভ চূর্ণ করতে ১০ সেকেন্ডও সময় লাগবে না। উনি ভাবছেন, ওঁর হাতে রিমোট রয়েছে, যখন চাইবেন ১০০ দিনে, আবাসের টাকা বন্ধ করে দেবেন। আপনাদের হাতেও ইভিএম-এর বোতাম রয়েছে। ৪৪০ ভোল্ট একেবারে, এখানে বোতাম টিপবেন, দিল্লিতে ছটফট করবে।”

আগামী লোকসভা নির্বাচনে মোদি সরকারকে হটাতে এককাট্টা বিরোধীরা। I.N.D.I.A জোটের একের পর এখ বৈঠকে গেরুয়া শিবিরের হৃদকম্প ধরাচ্ছে। I.N.D.I.A জোটে গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ২০২৪-এর লোকসভা নির্বাচনে I.N.D.I.A ক্ষমতায় এলে রান্নার গ্যাসের দাম কমিয়ে ৫০০ টাকায় আনা হবে। ধর্ম নয়, রাজনীতিতে রোটি-কপড়া-মকানের নীতি প্রতিষ্ঠিত হবে। তিনি প্রতিশ্রুতি দেন, “I.N.D.I.A যদি জেতে দেশ যদি জেতে, রান্না গ্যাস ৫০০ টাকায় এসে নামবে। আমাদের প্রতিশ্রুতি আপনাদের, কথা দিয়ে কথা রাখার নাম তৃণমূল কংগ্রেস।” তাঁর কথায়, ধর্ম পালন করুন বাড়িতে, মন্দির, মসজিদ, গুরুদ্বার, গীর্জায়। মানুষের মধ্যে ভেদাভেদ করতে নয়।

 

 

 

 

 

 

Previous articleধূপগুড়ি উপনির্বাচনের আগে ধাক্কা বিজেপি শিবিরে, অভিষেকের হাত ধরে তৃণমূলে প্রাক্তন জেলা সভাপতি
Next articleরিয়েল লাইফে অস্ত্রো.পচার সিরিয়ালের ‘পটল কুমারে’র! কী হল অভিনেত্রী হিয়ার?