নয়া অবতারে রাহুল! লালুর বাসভবনে মাটন রান্নায় ব্যস্ত সোনিয়া তনয়

তবে শুধু মাটন রান্নাই নয়, পাশাপাশি উঠে এল রাজনীতির প্রসঙ্গও। সবশেষে নিজের রান্না করা চম্পারণ মাটন বোনের জন্য নিয়ে গেলেন রাহুল। কংগ্রেস সাংসদের শেয়ার করা ইউটিউব ভিডিও ইতিমধ্যে হটকেকের মতো ভাইরাল।

কথায় আছে যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন। একথা মহিলাদের ক্ষেত্রে প্রযোজ্য হলেও বর্তমানে এই ধারণা সকলেরই বদলেছে। এখন একজন পুরুষ ঘরকন্যার কাজ না জানলেও নিপুণ হাতে একাধিক চমকপ্রদ রান্নাও করতে পারেন। তবে যিনি রাজনীতি করেন তিনি যে এত ভালো রান্না করেন এমন নিদর্শন ভুরিভুরি না পাওয়া গেলেও পুরনো সব ধারণা ভেঙে নয়া অবতারে ধরা দিলেন কংগ্রেস সাংসদ (Congress MP) রাহুল গান্ধী (Rahul Gandhi)।

এবার বিহারের (Bihar) প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) বাড়িতে গিয়ে রান্না করলেন কংগ্রেস সাংসদ। বিহারের অন্যতম জনপ্রিয় পদ চম্পারণ মাটন (Champaran Mutton) রান্না করলেন সোনিয়া তনয়। তবে শুধু মাটন রান্নাই নয়, পাশাপাশি উঠে এল রাজনীতির প্রসঙ্গও। সবশেষে নিজের রান্না করা চম্পারণ মাটন বোনের জন্য নিয়ে গেলেন রাহুল। কংগ্রেস সাংসদের শেয়ার করা ইউটিউব ভিডিও ইতিমধ্যে হটকেকের মতো ভাইরাল। মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে গিয়েছে সেই ছবি। দেখা যাচ্ছে, সাদা টি শার্ট পরে হাতে খুন্তি হাতে রান্না করছেন রাহুল। পাশে দাঁড়িয়ে কংগ্রেস সাংসদকে সাহায্য করছেন লালু, তেজস্বী যাদবরা। ভিডিওর শুরুতে দেখা যাচ্ছে, লালুর বাসভবনে পৌঁছেছেন রাহুল। সেখানে লালুর পাশাপাশি পুত্র তেজস্বী যাদব ও কন্যা মিসা ভারতী স্বাগত জানান রাহুলকে। তারপরেই শুরু রান্না।

লালু জানান, ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় থেকেই বেশ ভাল রান্না করতে পারেন তিনি। রাহুলের দাবি, আমিও মোটামুটি রান্না পারি। যখন ইউরোপে একা থাকতাম, তখন নিজেই রান্না করতাম। এরপরই লালুকে রাহুল প্রশ্ন করেন, রাজনীতির ক্ষেত্রে আপনার মশলা কী? লালুর জবাব, কঠোর পরিশ্রমই রাজনীতির একমাত্র মশলা। অন্যায়ের বিরুদ্ধে লড়তে হবে। তবে এদিন রান্না শেষ করে লালুর পরিবারের সঙ্গে বসে রুটি দিয়ে মাটন চেখে দেখেন রাহুল। তারপরই নিজের হাতের রান্না করা পদ বোন প্রিয়াঙ্কার জন্য নিয়ে যান রাহুল। দাদার হাতের রান্না বেশ হাসিমুখেই খান প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)।

 

 

 

 

 

 

Previous articleডুরান্ড কাপ চ‍্যাম্পিয়ন মোহনবাগান, ইস্টবেঙ্গলকে হারাল ১-০ গোলে
Next articleধূপগুড়ি উপনির্বাচন: প্রচারের শেষলগ্নে ঝড় তুললেন ফিরহাদ, মিমিরা