হরিশ সালভের বিয়ের আসরে অতিথি ‘পলাতক’ লোলিত মোদি!

৬৮ বছর বয়সে তৃতীয়বার বিয়ের পিঁড়িতে বসেন দেশের প্রাক্তন সলিসিটর জেনারেল হরিশ সালভে (Harish Salve)। সেটা বড় কথা নয়, কিন্তু সেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্থিক তছরুপ মামলায় অভিযুক্ত হন ললিত মোদি (Lalit Modi)। যা নিয়ে বিতর্ক তুঙ্গে।

লন্ডনে তৃণাকে বিয়ে করেন হরিশ। বিয়ের সেই অনুষ্ঠানেই ছিলেন IPL-র প্রাক্তন কমিশনার ললিত মোদি। ছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের মালিক তথা মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানিও। আইপিএল ললিত মোদির মস্তিষ্ক প্রসূত। তিনি ছিলেন আইপিএল-এর প্রথম কমিশনার। কিন্তু আর্থিক তছরুপ মামলায় অভিযুক্ত হয়ে দেশ ছেড়ে পালন লোলিত মোদি (Lalit Modi)। তাঁর সঙ্গে বিজেপি সরকারের সুসম্পর্কের জেরেই তিনি দেশ ছাড়তে পেরেছিলেন বলে অভিযোগ বিরোধীদের।

আরও পড়ুন: INDIA বনাম NDA: ৬ রাজ্যের ৭ উপনির্বাচনে শেষ হল ভোটগ্রহণ, বাংলায় ভোটের হার ৭৫.৮২%

২০১০ থেকেই ব্রিটেনে রয়েছেন ললিত মোদি। সূত্রের খবর, লন্ডনের স্লোয়ান স্ট্রিটে একটি বিলাসবহুল বাংলোতে থাকেন তিনি। মোট সম্পত্তির পরিমাণ আনুমানিক প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা। কিছুদিন আগেই ব্রহ্মাণ্ড সুন্দরী বলিউডের নায়িকা সুস্মিতা সেনের সঙ্গে ছবি পোস্ট করে তুমুল আলোড়ন ফেলেন ললিত। তবে, এদিন প্রাক্তন আইপিএল চেয়ারম্যানের বাহুলগ্না হয়ে পার্টি যান মডেল উজ্জ্বলা রাউত। তিনি এখন লোলিতের গার্লফ্রেন্ড বলে পরিচিত। এছাড়াও ছিলেন মুকেশ আম্বানি, নীতা আম্বানি, সুনীল মিত্তল, এলএন মিত্তল, এসপি লোহিয়া ও গোপি হিন্দুজা বিয়ের রিসেপশনে উপস্থিত ছিলেন। তবে, প্রাক্তন আইপিএল চেয়ারম্যানের উপস্থিতি ঘিরে প্রবল জলঘোলা হয়। বিগত কয়েক বছর বহু হাই প্রোফাইল কেসে সওয়াল করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী হরিশ সালভে। আন্তর্জাতিক আদালতে কুলভূষণ যাদব মামলায় তিনি পারিশ্রমিক বাবদ নিয়েছিলেন মাত্র ১ টাকা। টাটা, আম্বানিদের রিলায়েন্স, আইটিসি-র মতো সংস্থার হয়েও একাধিক মামলা লড়েন সালভে। তাঁর বিয়েতে লোলিত মোদির মতো অভিযুক্তের উপস্থিতি নিয়ে প্রবল বিতর্ক চলছে রাজনৈতিক মহলে।

 

 

 

Previous articleINDIA বনাম NDA: ৬ রাজ্যের ৭ উপনির্বাচনে শেষ হল ভোটগ্রহণ, বাংলায় ভোটের হার ৭৫.৮২%
Next articleদেশের নাম বদলে সায় দিলেন বলিউড শাহেনশা অমিতাভ!