‘গণহ.ত্যা’ শব্দ ব্যবহার করেনি উদয়নিধি: ‘সনাতন’ বিতর্কে ছেলের পাশে স্ট্যালিন

সনাতন ধর্ম নিয়ে উদয়নিধি স্ট্যালিনের(Udhaynidhi Stalin) মন্তব্য দেশজুড়ে বিতর্ক তৈরি করেছে। তামিলনাড়ুর(Tamilnadu) মুখ্যমন্ত্রীর(Chief Minister) পুত্রের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি(BJP)। তাঁদের অভিযোগ, সনাতন ধর্মালম্বিদের গণহত্যার এহেন পরিস্থিতির মাঝে এবার ছেলের হয়ে ব্যাটন ধরলেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন(M K Stalin)। বৃহস্পতিবার তিনি জানালেন, “উদয়নিধি সনাতন ধর্মের বৈষম্যমূলক নীতি সম্পর্কে তার মতামত প্রকাশ করেছেন, কোনো ধর্ম বা বিশ্বাসকে আঘাত করার জন্য কিছু বলেননি। বিজেপির সোশ্যাল মিডিয়া বাহিনী তামিলনাড়ু সরকারের ক্রীড়া ও যুব বিষয়ক মন্ত্রীর বিরুদ্ধে একটি মিথ্যাচার করছে।”

বৃহস্পতিবার এক বিবৃতিতে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন বলেন, “উধয়নিধি তফসিলি জাতি, উপজাতি এবং মহিলাদের প্রতি বৈষম্যের জন্য সনাতন নীতির বিষয়ে তার মতামত প্রকাশ করেছেন, কোনো ধর্ম বা ধর্মীয় বিশ্বাসকে আঘাত করার জন্য নয়। বিজেপি বাহিনী তাদের নিপীড়নমূলক নীতির বিরুদ্ধে তাঁর এই অবস্থান সহ্য করতে পারছে না, তাই বিজেপির সোশ্যাল মিডিয়া বাহিনী উত্তর ভারতের রাজ্যগুলিতে পরিকল্পিতভাবে মিথ্যাচার করছে। অথচ উদয়নিধি ‘গণহত্যা’ শব্দটি ব্যবহারই করেননি”

উল্লেখ্য, উদয়নিধি স্ট্যালিন শনিবার চেন্নাইয়ের সাংবাদিক বৈঠকে মন্তব্য করেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্ত ঘটানো দরকার। আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে(Sanatana dharma) অবলুপ্ত করতে হবে। ‘সনাতন’ শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে। কারণ এই ধর্ম সামাজিক ন্যায়কে অস্বীকার করে। বর্ণভেদ প্রথায় বিশ্বাস করে।” এরপরই বিজেপির তরফে স্ট্যালিনের মন্তব্যের তীব্র বিরোধিতা করার পাশাপাশি বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য এক্স হ্যান্ডেলে লেখেন, উদয়নিধি পৃথিবী থেকে সনাতন ধর্মকে নির্মূল করতে বলেছেন। আসলে উনি সনাতন ধর্মালম্বি দেশের ৮০ শতাংশ মানুষকে গণহত্যায় প্ররোচনা দিচ্ছেন। যদিও পাল্টা উদয়নিধি জানান, তিনি কখনই গণহত্যার কথা বলেননি। তাঁর মন্তব্যকে বিকৃত করা হচ্ছে। এই ইস্যুতে অমিত মালব্যের বিরুদ্ধে এফআইআরও দায়ের হয়েছে তামিলনাড়ু রাজ্যের একটি থানায়।

Previous articleপাকিস্তান থেকে সরেছে এশিয়া কাপ, জয় শাহ’র কাছে মোটা টাকা ক্ষতিপূরণ চাইল PCB : সূত্র
Next articleহাসিনাকে বাড়িতে আমন্ত্রণ মোদির, শুক্রবার বিকেলে বৈঠক