পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে একাধিক রেকর্ড রোহিতের

এছাড়াও একদিনের ক্রিকেটে শাহিন আফ্রিদিকে প্রথম ওভারেই ছক্কা হাঁকানোর দুর্লভ রেকর্ড গড়েন রোহিত। এর আগে বিশ্বের আর কোনও ব্যাটার শাহিনকে প্রথম ওভারেই ছয় মারতে পারেননি।

আজ এশিয়া কাপের সুপার ফোরের ম‍্যাচে নেমেছে ভারতীয় দল। প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। টসে জিতে বল করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। প্রথমে ব‍্যাট করতে নেমে শুরুটা দুরন্ত করে ভারতীয় দল। সৌজন্যে দুই ওপেনার। ৫৬ রান করেন রোহিত শর্মা। আর এই রান করতেই নজির গড়লেন ভারত অধিনায়ক। অপরদিকে ৫৮ রান করেন শুভমন গিল। এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি-কে এল রাহুল। ভারতের স্কোর যখন ২ উইকেট হারিয়ে ১৪৭ রান, তখন নামে বৃষ্টি। এখন বৃষ্টি থামলেও, মাঠ ভেজার কারণে ম‍্যাচ শুরু করতে দেড়ি।

এশিয়া কাপের গ্রুপ পর্বের ম‍্যাচে পাকিস্তানের বিরুদ্ধে যে ছবি দেখা গিয়েছিল, সুপার ফোরে একেবারেই অন‍্য চিত্র। এশিয়া কাপের গ্রুপ পর্বে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় টপ-অর্ডার ব্যাটারদের ব‍্যর্থতা নজরে আসে। পাকিস্তানের বোলিং আক্রমণের সামনে খড়কুটোর মতো গুঁড়িয়ে গিয়েছিল ভারতের টপ-অর্ডার। তবে সুপার ফোর পর্বের ম্যাচে একেবারে অন্য দৃশ্য। ম্যাচের শুরু থেকেই আগ্রাসী মানসিকতা দেখিয়েছেন দুই ওপেনার। শাহিন আফ্রিদিদের বিরুদ্ধে রোহিত শর্মা এবং শুভমন গিলের আক্রমণাত্মক মেজাজ মন ভরিয়েছে ভারতীয় সমর্থকদের। এদিন দুই ওপেনারই করেন অর্ধশতরান। আর অর্ধশতরান করতেই নজির গড়েন ভারত অধিনায়ক। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে সবচেয়ে বেশি অর্ধশতরান করার রেকর্ড গড়েন রোহিত। তিনি এই মহাদেশীয় টুর্নামেন্টে এখনও পযর্ন্ত পাকিস্তানের বিরুদ্ধে মোট ছ’টি অর্ধশতরান করলেন। এই তালিকায় এর পরে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি করে হাফসেঞ্চুরি করার রেকর্ড রয়েছে শ্রীলঙ্কার মারভান আতাপাত্তু ও কুমার সাঙ্গাকারা এবং বাংলাদেশের শাকিব আল হাসান আর মুশফিকুর রহিমের।

 

শুধু তাই নয়, এশিয়া কাপে মোট ন’টি অর্ধশতরান করে রোহিত স্পর্শ করেছেন সচিন তেন্ডুলকরের নজিরও। সচিন এবং সনৎ জয়সূর্য এশিয়া কাপে এর আগে ৯টি করে হাফসেঞ্চুরি করেছিলেন। একই তালিকায় নাম লেখালেন রোহিতও। এশিয়া কাপে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির নজির রয়েছে শ্রীলঙ্কার সাঙ্গাকারার। তাঁর ঝুলিতে রয়েছে মোট ১২টি হাফসেঞ্চুরি রয়েছে। এছাড়াও একদিনের ক্রিকেটে শাহিন আফ্রিদিকে প্রথম ওভারেই ছক্কা হাঁকানোর দুর্লভ রেকর্ড গড়েন রোহিত। এর আগে বিশ্বের আর কোনও ব্যাটার শাহিনকে প্রথম ওভারেই ছয় মারতে পারেননি।

আরও পড়ুন:কিংস কাপে লেবাননের কাছে ১-০ গোলে হার ভারতের

 

 

 

 

Previous articleশিক্ষকদের সংরক্ষিত পানীয় থেকে তেষ্টা মেটানোর ‘অপরাধে’ বেধড়ক মা*র দলিত ছাত্রকে, থানায় পরিবার
Next articleINDIA-কে ভয়! সমন্বয় কমিটির বৈঠকের দিনই ইডি-র তলব, মোদিকে তু.লোধনা অভিষেকের