শিক্ষকদের সংরক্ষিত পানীয় থেকে তেষ্টা মেটানোর ‘অপরাধে’ বেধড়ক মা*র দলিত ছাত্রকে, থানায় পরিবার

স্কুলে অসম্ভব তেষ্টায় গলাবুক শুকিয়ে আসছিল সপ্তম শ্রেণির এক পড়ুয়ার। কিন্তু কোথাও জল দেখতে না পেয়ে শিক্ষকদের জন্য আলাদা পয়াত্রে বিশেষভাবে সংরক্ষিত জল থেকেই খানিকটা পান করে তেষ্টা মিটিয়েছিল ছাত্রটি। কিন্তু তার পরিণতি যে এতটা ভয়ঙ্কর হতে পারে তা জানা ছিল না দলিত ছাত্রটির। জল পানের ‘অপরাধে’ বেধড়ক মার দেওয়া হয় তাকে বলে অভিযোগ।

আরও পড়ুনঃ ফের যোগীরাজ্য! বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে দলিত অধ্যাপিকাকে মা.রধর ও শ্লী.লতাহানি
দলিত ছাত্রকে জল খাওয়ার ইওপরাধে’ শাস্তি পাওয়ার এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটেছে রাজস্থানের ভরতপুরের একটি সরকারি স্কুলে।দলিত ছাত্রটি অভিযোগ, গত ৮ সেপ্টেম্বর আর পাঁচটা দিনের মতোই সকাল সকাল স্কুলে গিয়েছিল সে। প্রার্থনা পর্বের শেষে তার খুব জল তেষ্টা পেয়েছিল। কিন্তু স্কুলের ট্যাঙ্কে সে সময় জল ছিল না। কোথাও জল না পেয়ে শিক্ষকদের জন্য বিশেষ ক্যাম্পারে রাখা জল খেয়ে নেয় ছাত্রটি।এরপরই তাকে মারধর করেন শিক্ষক বলে অভিযোগ।ছাত্রের পরিবার শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছে। অভিযুক্ত শিক্ষক গঙ্গারাম গুর্জর অন্য ছাত্রদের সামনেই সপ্তম শ্রেণির ওই পড়ুয়াকে লাথিও মারে।ছাত্রের পরিবারের দাবি, তাদের ছেলের পিঠে আঘাতের চিহ্ন রয়েছে।
এ বিষয়ে ভরতপুরের বয়ানা থানার এসএইচও সুনীল কুমার জানিয়েছেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।

 

Previous articleকোথায় চিঠি? আনন্দ বোসের পাঠানো ‘পত্রবো.মা’র হদিস নেই নবান্নে!   
Next articleপাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে একাধিক রেকর্ড রোহিতের