তৃণমূলকে ভয় পাচ্ছে বিজেপি: I.N.D.I.A জোটের বৈঠকের দিন তলব প্রসঙ্গে তো.প অভিষেকের

বুধবার ছিল I.N.D.I.A জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক। তার সদস্য হিসেবে এদিন যোগ দেওয়ার কথা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। কিন্তু হঠাৎই ইডির তলবে বৈঠকে যোগ দিতে পারেননি তিনি। বুধবার নটায় সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলে তীব্র আক্রমণ করলেন অভিষেক। পাশাপাশি, তাঁর প্রতি সহমর্মিতা দেখিয়ে বৈঠকে আসন ফাঁকা রাখার জন্য জোটের অন্যান্য নেতাদের ধন্যবাদ জানিয়েছেন অভিষেক।

“তৃণমূলকে ভয় পাচ্ছে বিজেপি। বারবার তৃণমূলকেই নিশানা করা হচ্ছে। তৃণমূলের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। অন্যদের বিরুদ্ধে তো হচ্ছে না!” সাড়ে 9 ঘণ্টার জিজ্ঞাসাবাদের পরে তোপ দাগেন অভিষেক। বলেন, “অন্যদিন ডাকতে পারত। তাহলে বৈঠকে যোগ দিতে পারতাম।” কেন্দ্রের প্রতিহিংসার রাজনীতির বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনায় I.N.D.I.A জোটের অন্যান্য নেতাদের ধন্যবাদ জানিয়েছেন অভিষেক।

অভিষেকের দাবি, ইন্ডিয়া জোটে তৃণমূলের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকায় বারবার তৃণমূলকে নিশানা করা হচ্ছে। তাঁর কথায়, “বিজেপি বেছে বেছে তৃণমূলকে ডেকেছে। ইন্ডিয়া জোটের গঠনে তৃণমূলের ভূমিকা কী এটা আরও একবার পরিষ্কার হয়ে গেল। বিরোধী জোটের এতদলের মধ্যে কাকে আটকানো হল? কার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হল? তৃণমূল। কই আর কাউকে তো আটকানো হচ্ছে না?” একই সঙ্গে বলেন, “কাউকে ছোট করছি না। যাঁরা আজ বৈঠকে ছিলেন তাঁদের সকলকে নতমস্তকে প্রণাম।”

তৃণমূলে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কথায়, “মানুষের কাছে ছেড়ে দিচ্ছি। যারা রাজনৈতিক ভাবে লড়াই না করতে পেরে মানুষের স্বার্থে কাজ করা ইন্ডিয়া জোটকে বাধা দিচ্ছে, তাদের জবাব যেন মানুষ দেয়।”

আরও পড়ুন- লিপস অ্যান্ড বাউন্ডসে দুর্নীতির ১০ পয়সা ঢুকেছে প্রমাণ করুন: ইডিকে চ্যালেঞ্জ অভিষেকের

Previous articleলিপস অ্যান্ড বাউন্ডসে দুর্নীতির ১০ পয়সা ঢুকেছে প্রমাণ করুন: ইডিকে চ্যালেঞ্জ অভিষেকের
Next articleলক্ষ্মীবারে লগ্নি টানার লক্ষ্যে বৈঠক, মাদ্রিদে হাজির মমতা-সৌরভ