দিল্লিতে সরেছে অনুব্রত মামলা, দুই সুটকেসে ভরে যাবতীয় নথি সংগ্রহ ইডির

দু’টি সুটকেসে ফাইল ভর্তি করে তাঁরা সেখান থেকে চলে যান।

গরু পাচার মামলায় অভিযুক্ত অনুব্রত মণ্ডলের মামলা আসানসোল থেকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে নিয়ে গেল ইডি।এই মামলার যাবতীয় ফাইল নিতে বুধবার ইডির দুই আধিকারিক এসেছিলেন আসানসোল আদালতে। সঙ্গে ছিলেন দুই সিআইএসএফ কর্মী। দু’টি সুটকেসে ফাইল ভর্তি করে তাঁরা সেখান থেকে চলে যান।

প্রসঙ্গত, গত ৬ সেপ্টেম্বর গরু পাচার মামলা আসানসোল থেকে দিল্লির আদালতে স্থানান্তরের নির্দেশ দেয় আদালত। এই মামলায় অভিযুক্ত হিসাবে নাম রয়েছে অনুব্রত, তাঁর কন্যা সুকন্যা মণ্ডল, প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেন। এ ছাড়া এনামুল হক, বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমার-সহ বেশ কয়েকজনের নাম রয়েছে। তাঁদের বেশির ভাগই এখন তিহাড় জেলে বন্দি। গত ২৮ জুলাই আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে ইডির তরফে ৪৪ (১/সি) নম্বর ধারায় এই মামলা স্থানান্তরের জন্য আবেদন করে ইডি। শুনানিতে ইডির আর্জি মঞ্জুর করে আদালত।

বিচারক নির্দেশ দেন, গরু পাচার মামলার শুনানি এখন থেকে দিল্লির আদালতে হবে। ফলে তৃণমূল নেতা অনুব্রত যে মামলায় গ্রেফতার হয়েছেন, তার যাবতীয় শুনানি হবে সেখানে। বেশ কয়েক বার অনুব্রত তিহাড় থেকে আসানসোলের সংশোধনাগারে তাঁকে ফেরানোর আর্জি জানিয়েছিলেন। তার যুক্তি ছিল, তিনি অসুস্থ। রোগা হয়ে যাচ্ছেন। তাঁকে বাংলায় ফেরানো হোক। কিন্তু আদালত তাতে সায় দেয়নি। বরং অনুব্রতর আবেদনের পর আসানসোলের বিশেষ সিবিআই আদালত থেকে দিল্লিতে মামলা নিয়ে গেল ইডি।

 

 

 

 

Previous articleবি.ধ্বংসী বন্যায় মৃ.ত্যুপুরী লিবিয়া! বদলে গেল দেশের মানচিত্র, লাফিয়ে বাড়ছে মৃ.তের সংখ্যা
Next articleজ*ঙ্গি ও সেনাবাহিনীর গু*লির লড়াইয়ে প্রাণ গেল সেনা সারমেয়র