দলগঠনে জ্যোতিষী ইস্যু, মুখ খুললেন খোদ ইগর স্টিম্যাচ!

জ্যোতিষী ইস্যুতে ভারতীয় ফুটবল এখন তোলপাড়। কিছুদিন আগে ইগর স্টিমাচকে নিয়ে মাতামাতি হচ্ছিল। কিন্ত এখন তাঁর কাজ নিয়েই সন্দেশ প্রকাশ করা হচ্ছে।অভিযোগ, জ্যোতিষীর সঙ্গে পরামর্শ করে তিনি দল গঠন করতেন। এর জন্য জ্যোতিষীকে তিনি ১২ থেকে ১৫ লাখ টাকা দিয়েছেন। কেউ তাঁর নিন্দা করেছেন, আবার কেউ তাঁর প্রশংসা করেছেন। এবার পুরো বিষয়টা নিয়ে মুখ খুললেন খোদ ইগর স্টিম্যাচ।

তাঁকে নিয়ে বিতর্ক চললেও তিনি ভারতীয় ফুটবলকে নতুন দিশা দেখানোর লক্ষ্য থেকে সরছেন না বলে জানিয়েছেন। সম্প্রতি একটি টুইটে ইগর স্টিমাচ লেখেন, ‘ভারতীয় ফুটবলের অন্যতম সৎ যোদ্ধাকে টার্গেট করা হচ্ছে। এবার সময় এসে গিয়েছে সব কার্ডকে টেবিলে রেখে প্রশ্ন করা কে ভারতীয় ফুটবল নিয়ে বেশি যত্নবান।’

তিনি সমর্থকদের কাছে আবেদন করেন কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে ভাবনাচিন্তা করতে। তিনি বলেন, ‘আপনাদের সিদ্ধান্ত জানানোর আগে একবার ভাববেন এবং আবার ধন্যবাদ আপনাদের সমর্থনের জন্য। ভারতকে ফুটবলের দেশ তৈরি করার আমার স্বপ্ন এখনও বেঁচে আছে।’ একাধিক মিডিয়া রিপোর্টে প্রকাশ, স্টিম্যাচ জ্যোতিষীর সঙ্গে কথা বলার জন্য আনুমানিক ১৬ লাখ টাকা দিয়েছে। এবং এই জ্যোতিষীকে নিয়োগ করা হয়েছিল এআইআইএফ-এর দ্বারা। স্টিম্যাচ সরাসরি যোগাযোগ রাখলেন জ্যোতিষীর সঙ্গে।

এই ঘটনাটি সামনে আসার পর স্টিমাচের দল গঠন, পরিকল্পনা এবং পারফরম্যান্স নিয়ে প্রশ্ন ওঠে। ভারতের ফুটবল প্রশাসনের ভূমিকাও প্রশ্নের মুখে থাকে। তবে এই ঘটনাটি সামনে আসার পর পরবর্তী পদক্ষেপ কী হতে চলেছে তা নিয়ে মুখ খোলেনি এআইআইএফ। সামনেই শুরু এশিয়ান গেমস, তারপর রয়েছে বিশ্বকাপে যোগ্যতা অর্জনকারী ম্যাচ। তার আগে স্টিম্যাচকে নিয়ে এই ঘটনায় দলের মনোবলে আঘাত লাগতে পারে বলে মনে করছেন অনেকে। প্রাক্তন ফুটবলারদের মধ্যে কেউ কেউ এই বিষয়টাকে স্টিম্যাচের ব্যক্তিগত বিষয় বলে মনে করেন। বাইচুং ভুটিয়া জানান, কলকাতায় এই জিনিসটা অনেকদিন ধরে হয়। বিদেশের কোচরাও জ্যোতিষী পরামর্শ নেন। কারও বিশ্বাসের উপর তিনি ভরসা করতে চান।

ভারতীয় ফুটবলে বর্তমানে এআইআইএফ বনাম ক্লাবের বিবাদ চলছে। জাতীয় দলের জন্য প্লেয়ার ছাড়া নিয়ে দু’পক্ষের মধ্যে বিবাদ দেখা দিয়েছে। জাতীয় দলের ম্যাচের সঙ্গে ক্লাবের ম্যাচ পড়ে যাওয়ায় সমস্যা।

 

 

 

Previous articleচাকরি প্রার্থীদের জন্য সুখবর! ফের চলতি বছরে প্রাথমিকের টেট, ঘোষণা পর্ষদের
Next articleডে.ঙ্গি কেড়ে নিল বোনের প্রা.ণ, বিপ.র্যস্ত অভিনেতা সাহেব