ফের রাতে সক্রিয় রাজ্যপাল, ‘স্পিড প্রোগ্রাম’-এর নামে নয়া কর্মসূচির ঘোষণা

রাজ্য-রাজ্যপাল সংঘাতের আবহে ফের নয়া কর্মসূচির ঘোষণা রাজভবনের। এবার রাজ্যপাল আনতে চলেছেন ‘স্পিড প্রোগ্রাম’। এই সংক্রান্ত একটি নির্দেশিকা ইতিমধ্যেই জারি করা হয়েছে রাজভবনের তরফে। ওই নির্দেশিকায় নতুন কর্মসূচির পাশাপাশি শিক্ষক নিয়োগ সংক্রান্ত বেশ কয়েকটি কমিটি গঠনের কথা জানানো হয়েছে।

নির্দেশিকায় জানানো হয়েছে, রাজ্যের বিশ্ববিদ্যালগুলির কাজে গতি আনতে নতুন কর্মসূচির । তবে, ঠিক এই ঘোষণার আগেই পশ্চিমবঙ্গ বিশ্ববিদ্যালয় আইন (সংশোধন) বিল সই না করার জন্য রাজভবনের হলফনামা চায় হাইকোর্ট। এরপর মঙ্গলবার রাতেই একটি নির্দেশিকা জারি করে রাজভবন। সেখানে শিক্ষক নির্বাচন কমিটি, উপাচার্যদের একটি কমিটি গঠন করার কথা বলা হয়েছে। জানা গিয়েছে, শিক্ষক নিয়োগ সংক্রান্ত মোট ২৫টি কমিটি গঠনের কথা জানানো হয়েছে।

এছাড়া একটি মনিটরিং সেলও চালু করা হয়েছে। এই মনিটরিং সেলের সঙ্গে যোগাযোগ রাখবেন রাজ্যপাল স্বয়ং। নাম রিয়েল টাইম মনিটরিং সেল। ফোন বা ই-মেলে অভিযোগ জানানো যাবে। ফোন নম্বর হল 03322001642 ও মেল আইডি হল aamnesaamne.rajbhavankolkata@gmail.com। সপ্তাহের সাত দিন ২৪ ঘণ্টাই জানানো যাবে অভিযোগ। তবে এই বিষয়ে এখনও রাজ্যের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

 

 

Previous articleবঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত! আজ থেকে জেলায় জেলায় বৃষ্টি
Next articleকোটায় আবারও পড়ুয়ার মৃ.ত্যু! হস্টেলের ঘর থেকে উদ্ধার ঝুলন্ত দেহ