উপত্যকায় শহিদ সেনা, পার্টি অফিসে জি২০ সাফল্য উদযাপন ‘অসংবেদনশীল’ মোদির

একদিকে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে জম্মু-কাশ্মীরে(Jammu Kashmir) শহিদ হচ্ছেন দেশের বীর জওয়ানরা, অন্যদিকে দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সাফল্য উদযাপন করছে বিজেপি। প্রধানমন্ত্রী(Prime Minister) নরেন্দ্র মোদি(Narendra Modi) এহেন আচরণকে অসংবেদনশীল’ বলে তোপ দাগল বিরোধীরা। বিজেপির(BJP) পাশাপাশি দেশের প্রধানমন্ত্রীর তীব্র সমালোচনা করে বিরোধীদের তরফে কটাক্ষ করে বলা হয়েছে, যাই ঘটুক না কেন, প্রধানমন্ত্রী মোদি প্রশংসা গ্রহণ স্থগিত করতে পারেন না।

বুধবার, জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় সন্ত্রাসীদের সাথে বন্দুকযুদ্ধে জম্মু ও কাশ্মীর পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট হুমায়ুন ভাট সহ দুই সেনা কর্মকর্তা কর্নেল মনপ্রীত সিং এবং মেজর আশিস ধোনাক নিহত হয়েছেন। এমন একটি দিনে দিল্লিতে বিজেপির পার্টির সদর দফতরে জি ২০ শীর্ষ সম্মেলনের সাফল্য ‘উদযাপন’ করা হচ্ছে গেরুয়া শিবিরের তরফে। যেখানে উপস্থিত খোদ নরেন্দ্র মোদি। এই ঘটনায় বিজেপির সমালোচনা করে তোপ দাগেন কংগ্রেস নেতা পবন খেরা। এক্স (আগের টুইটার) হ্যান্ডেলে তিনি লেখেন, যখন তিনজন নিরাপত্তা কর্মী নিহত হওয়ার খবর আসছে, তখন ‘বাদশার জন্য উদযাপনের আয়োজন করা হয়েছিল। পাশাপাশি একজন মৃত সৈনিকের পরিবারের সদস্যদের শোকের ভিডিও ক্লিপ শেয়ার করে, কংগ্রেসের অফিসিয়াল পেজে প্রধানমন্ত্রী মোদিকে ‘অসংবেদনশীল’ বলে অভিহিত করা হয়েছে যেখানে ক্লিপের দ্বিতীয়ার্ধে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীকে বিজেপি সদর দফতরে উচ্ছ্বসিত অভ্যর্থনা জানানো হচ্ছে।

এই ঘটনায় শিবসেনা (উদ্ধব ঠাকরে) নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী বলেন, যেদিন নিরাপত্তা বাহিনী কাশ্মীরে ভয়ানক লড়াই করছিলো সেদিন তিনি প্রধানমন্ত্রীর আরও সংবেদনশীলতা আশা করেছিলেন। তিনি প্রধানমন্ত্রীর স্বাগত জানানোর ভিডিও শেয়ার করে এক্স-হ্যান্ডেলে লিখেছেন, “এটি স্থগিত করা যেতে পারতো, আরও সংবেদনশীলতা প্রত্যাশিত, বিশেষ করে এমন দিনে যখন আমাদের নিরাপত্তা বাহিনী কাশ্মীরে জঙ্গিদের সাথে ভয়ানক লড়াই করেছে।” রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) নেতা মনোজ ঝা প্রধানমন্ত্রী মোদির সাফল্য অনুষ্ঠানের জন্য বিজেপিকে কটাক্ষ করেছেন। তিনি বলেছেন, “যেদিন আমাদের জওয়ানরা শহিদ হয়েছিল, আমরাও বিজেপি অফিসে উদযাপন দেখছিলাম। দেশের মানুষ দুই ভিডিও একসাথে দেখছিল…পুলওয়ামা হামলার সময়, ওরা বলেছিল ওরা দেরিতে জানতে পেরেছে… কিন্তু এবার তারা সকাল থেকেই সবকিছু জানত। তারপরও ক্ষমতাসীন দল এবং প্রধানমন্ত্রী সাফল্য উদযাপন করছিলেন।”

Previous articleসৌরভের বায়োপিকে সচিন! কী বললেন মাস্টার ব্লাস্টার?
Next articleকুন্তলের চিঠি মামলায় কলকাতা পুলিশের তদন্তে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট