১০০০ কোটি টাকার দুর্নী.তিতে অভি.যুক্ত গোবিন্দা! ক.ড়া পদক্ষেপের আশ.ঙ্কা

শুধু উড়িষ্যা নয়, বিহার, উত্তর প্রদেশ, পঞ্জাব, রাজস্থান, হরিয়ানা, দিল্লি, ঝাড়খন্ড এবং ভারতের আরও বেশ কয়েকটি রাজ্যে বহু মানুষকে প্র.তারিত করার অভি.যোগ রয়েছে সংস্থার বিরু.দ্ধে।

বলিউড তারকা গোবিন্দা (Govinda) এবার বড়সড়ো আর্থিক কেলেঙ্কারিতে (Financial Scam) জড়িয়ে পড়লেন। এক হাজার কোটি টাকার দুর্নীতিতে নাম জড়াল কমেডি অভিনেতার। এর জেরে তারকাকে পুলিশে জেরার মুখে পড়তে হতে পারে বলে মনে করা হচ্ছে। উড়িষ্যার অর্থনৈতিক অপরাধ দমন শাখার (Financial Anti Corruption Cell)তরফে বলা হয়েছে দেশ জুড়ে আনুমানিক ১ হাজর কোটি টাকার অনলাইন পঞ্জি কেলেঙ্কারি তদন্তের বিষয়ে গোবিন্দাকে (Actor Govinda) জিজ্ঞাসাবাদ করা হবে ।

ক্রিপ্টো কারেন্সিতে বিনিয়োগের আড়ালে কেলেঙ্কারির জাল বিছিয়েছে সোলার টেকনো অ্যালায়েন্স নামে এক সংস্থা। এই সংগঠন ধাপে ধাপে নিজেদেরকে বিস্তার করে। দেশজুড়ে এদের শাখা ছড়িয়ে গেছে। তদন্তকারী অফিসারেরা বলছেন এই সংস্থার হয়ে বেশ কয়েকটি প্রচারমূলক ভিডিয়োয় অংশ নিয়েছেন অভিনেতা গোবিন্দা। শুধু তাই নয়, বিজ্ঞাপনের জন্য প্রকাশ্যে আসা সেই ভিডিয়োগুলিতে অভিনেতা ওই সংস্থার কার্যক্রমকে সমর্থনও করেছেন বলে জানা গিয়েছে। গত জুলাই মাসে গোয়াতে সংস্থার এক বড় অনুষ্ঠানেও গোবিন্দা যোগ দিয়েছিলেন। ইন্সপেক্টর জেনারেল জেএন পঙ্কজ জানিয়েছেন, খুব শিগগিরই উড়িষ্যা পুলিশের অর্থনৈতিক অপরাধ দমনের শাখার একটি দল মুম্বইয়ে গিয়ে অভিনেতাকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করবে। পুলিশ সূত্রে খবর ক্রিপ্টো কারেন্সিতে বিনিয়োগের নামে ভদ্রক, কেওনঝর, বালেশ্বর, ময়ূরভঞ্জ এবং ভুবনেশ্বরের অন্তত ১০,০০০ মানুষের কাছ থেকে ৩০ কোটি টাকা তুলেছিল সংস্থাটি। তবে শুধু উড়িষ্যা নয়, বিহার, উত্তর প্রদেশ, পঞ্জাব, রাজস্থান, হরিয়ানা, দিল্লি, ঝাড়খন্ড এবং ভারতের আরও বেশ কয়েকটি রাজ্যে বহু মানুষকে প্রতারিত করার অভিযোগ রয়েছে সংস্থার বিরুদ্ধে। যদি দেখা যায়, শুধুমাত্র সংস্থার প্রচারের জন্য গোবিন্দার ব্যবসায়িক চুক্তি হয়েছিল, তাহলে তাঁকে এই মামলার সাক্ষী করা হতে পারে। কিন্তু তদন্তে যদি উঠে আসে যে এই বিষয়ে তার ভূমিকা আরও গভীর, সেই ক্ষেত্রে কড়া ব্যবস্থা নেওয়া হবে।ইতিমধ্যেই এই মামলার তদন্তে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে উড়িষ্যা পুলিশ।

Previous articleরাজ্যপালকে আইনি নোটিশ ১২ প্রাক্তন উপাচার্যের, নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবি
Next articleশরীর খারাপ, কলকাতায় আসতে পারবেন না! সিবিআইকে ফের চিঠি নারদকর্তার