চিনের বিরুদ্ধে নামার আগে আইএসএলের আয়োজকদের একহাত স্টিম‍্যাচের

এই দলে সুনীল ছেত্রী ও সন্দেশ ঝিঙ্গান ছাড়া তেমন কোনও অভিজ্ঞ ফুটবলার নেই। ভারতীয় দলে আইএসএলের একাধিক ক্লাব নিজেদের সেরা ফুটবলারদের ছাড়তে রাজি হয়নি।

আগামিকাল এশিয়ান গেমসের অভিযান শুরু করতে চলেছে ভারতীয় দল। প্রতিপক্ষ চিন। এই দলে সুনীল ছেত্রী ও সন্দেশ ঝিঙ্গান ছাড়া তেমন কোনও অভিজ্ঞ ফুটবলার নেই। ভারতীয় দলে আইএসএলের একাধিক ক্লাব নিজেদের সেরা ফুটবলারদের ছাড়তে রাজি হয়নি। আর যার ফলে কার্যত দ্বিতীয় সারির দল নিয়ে চিনের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। যা নিয়ে বেশ ক্ষুব্ধ ভারতীয় দলের কোচ ইগর স্টিম‍্যাচ। নাম না করে সাংবাদিক সম্মেলনে আইএসএলের আয়োজকদের একহাত নিলেন তিনি।

এদিন সাংবাদিক সম্মলনে স্টিম‍্যাচ বলেন,”যদি আমি জানতাম যে বিশেষ কিছু কারণের জন্য আমরা সেরা সম্ভাব্য দল বাছতে পারব না, তাহলে আমি আইলিগ থেকে খেলোয়াড় বাছতাম আর অনুরোধ করতাম এশিয়ান গেমসের জন্য দুই মাসের প্রস্তুতি শিবিরের। খুব একটা তফাৎ হত না।”

শেষ মুহুর্তে চুড়ান্ত দল বাছার ফলে প্রস্তুতির সময়ও পাননি সেটিও তুলে ধরেছেন স্টিম্যাচ। এই নিয়ে তিনি বলেছেন, “খেলোয়াড়রা রবিবার বিকেল ৫টা-৬টা নাগাদ দিল্লি বিমানবন্দরে এসেছে। সেখান থেকে রাত ১০টার বিমান ধরে আমরা হংকং। সেখানে আরও ৫-৬ ঘন্টা অপেক্ষা করে হাংঝাউ। আমরা হাংঝাউতে স্থানীয় সময় সোমবার বিকেল ৫টায় পৌঁছব। আর মঙ্গলবার ম্যাচের আগে সঠিকভাবে অনুশীলন করতে পারব না। বিমানবন্দরে আর বিমানে বসেই আমাদের ট্যাকটিকাল প্রস্তুতি সারতে হবে, যাতে তারা সঠিক পরিমাণে বিশ্রাম নিতে পারে আর ম্যাচের আগে পর্যাপ্ত ঘুম পেতে পারে।”

সর্বভারতীয় ফুটবল ফেডারেশন সহ ইগর স্টিম্যাচ আইএসএলের আয়োজক ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডকে অনুরোধ করেছিল, যাতে আইএসএলের দশম সংস্করণ শুরুর দিনক্ষণ খানিক পিছিয়ে দেওয়া যায়। কিন্তু তাতে রাজি হয়নি এফএসডিএল। যার ফলে আইএসএলের ক্লাবগুলি নিজেদের দ্বিতীয় ও তৃতীয় সারির খেলোয়াড়দের পাঠিয়েছে এশিয়ান গেমসের জন্য।

এদিকে চিন ম‍্যাচ নিয়ে স্টিম‍্যাচ বলেন,” চিন শক্তিশালী প্রতিপক্ষ। ওরা দির্ঘদিন ধরে একসঙ্গে অনুশীলন এবং ম‍্যাচ খেলছে। ওরা ৪-৪-২ তে খেলে বেশি। ওদের তিনজন অভিজ্ঞ ফুটবলার আছে। একটা কথাই বলাই ভাগ‍্য আমাদের সঙ্গ দিক। এবং ছেলেরা নিজেদের সেরা পারফরম্যান্স দিক।”

আরও পড়ুন:বিশ্বকাপের আগে দুই ক্রিকেটারের চোট চিন্তায় রাখছে ভারতের কোচ এবং অধিনায়ককে

Previous articleজীবনের দ্বিতীয় ইনিংস শুরু দেবলীনা-ভাস্বরের! ভা.ইরাল ছবি ঘিরে বাড়ছে জল্পনা
Next articleবাংলার লক্ষ্মীর ভাণ্ডারের আদলে এবার কংগ্রেসের ‘মহালক্ষ্মী’ প্রকল্প তেলেঙ্গানায়