এশিয়ান গেমসে ইতিহাস, টি-২০ ক্রিকেটে একাধিক রেকর্ড ভে.ঙে দিল নেপাল

শতরানের রেকর্ডও হয়েছে একই ম্যাচে । কুশল মল্ল শতরান করে রোহিত শর্মা ও ডেভিড মিলারের রেকর্ড ভেঙে ফেলেছে ।

এশিয়ান গেমসে টি-২০ ক্রিকেটে একের পর এক রেকর্ড ভেঙে দিল নেপাল । দ্রুততম অর্ধশতরান, দ্রুততম শতরান, সেইসঙ্গে এক ম্যাচে সর্বোচ্চ স্কোর । মোট তিনটি রেকর্ড ভেঙে দিয়েছেন নেপালের ব্যাটাররা । রোহিত শর্মা, যুবরাজ সিংকেও ছাড়িয়ে গিয়েছেন কুশল মল্ল, দীপেন্দ্র সিং-রা ।এদিন, টি-২০ পুরুষদের ক্রিকেটে মঙ্গোলিয়ার বিরুদ্ধে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩১৪ রান করে নেপাল । যা, বিশ্বরেকর্ড। টি-টোয়েন্টিতে এর আগে কোনও ম্যাচে ৩০০ রান হয়নি। এতদিন সর্বোচ্চ রানের রেকর্ড ছিল আফগানিস্তানের ঝুলিতে । সেই রেকর্ড এবার ভেঙে গেল ।

একইসঙ্গে, টি-২০ ক্রিকেটে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড গড়েছেন নেপালের ব্যাটার দীপেন্দ্র সিংহ ঐরি । বিশ্বকাপে যুবরাজ সিংহের রেকর্ড ভেঙে ফেললেন তিনি । শতরানের রেকর্ডও হয়েছে একই ম্যাচে । কুশল মল্ল শতরান করে রোহিত শর্মা ও ডেভিড মিলারের রেকর্ড ভেঙে ফেলেছে ।

নেপালের হয়ে শতরানের ইনিংস খেলেন কুশল। তিন নম্বরে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। মাত্র ৩৪ বলে শতরান করেন কুশল। এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৫ বলে শতরান ছিল ভারতের রোহিত ও দক্ষিণ আফ্রিকার মিলারের দখলে। ২০১৭ সালে রোহিত শ্রীলঙ্কার বিরুদ্ধে ও মিলার বাংলাদেশের বিরুদ্ধে নজির গড়েছিলেন। শেষ পর্যন্ত ৫০ বলে ১৩৭ রান করেন কুশল। ৮টি চার ও ১২টি ছক্কা মারেন তিনি।

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে নজির গড়েন দীপেন্দ্র। প্রথম বল থেকেই চালিয়ে খেলেন তিনি। মাত্র ৯ বলেই ৫০ রান পূর্ণ করেন নেপালের ব্যাটার। শেষ পর্যন্ত ১০ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি। ১০ বলের মধ্যে ৮টি বলে ছক্কা মারেন দীপেন্দ্র।

 

 

Previous articleকাটল না শপথগ্রহণ-জট: অনড় রাজ্যপাল, ২ লাইনে ‘দায়সারা’ উত্তর শোভনদেবকে
Next articleজলের অপচয় কমাতে বড় সিদ্ধান্ত রাজ্যের! বাড়িতে ইলেকট্রিক মিটার থাকলেই মিলবে সংযোগ