কুণালের কোটি কোটি টাকার প্র.তারণার তথ্য জানতে ইন্টারপোলের দ্বারস্থ গোয়েন্দারা

ভুয়ো কল সেন্টার চালিয়ে কয়েক বছর ধরে কোটি কোটি টাকা দিব্যি লুঠ করেছেন! গাড়ি-বাড়ি থেকে বিদেশি সম্পত্তি, সব কিছুরই উৎস এই ভুয়ো কল সেন্টার। একের পর এক রেসের ঘোড়াও কিনেছেন কলসেন্টার কিংপিন কুণাল গুপ্তা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে গ্রেফতার করার পর প্রকাশ্যে আসছে এমনই নানান চাঞ্চল্যকর তথ্য। এবার কুণালের সম্পর্কে আরও তথ্য জানতে ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে সিআইডি।কারণ, তার বিরুদ্ধে হাজার হাজার বিদেশি নাগরিকের সঙ্গে প্রতারণা করার অভিযোগ উঠেছে। টেক সাপোর্ট দেওয়ার নামে তাঁদের কাছ থেকে টাকা তুলতেন বলে অভিযোগ কুণালের বিরুদ্ধে। সেই বিষয়ে বিশদ তথ্য জানতেই ইন্টারপোলের দ্বারস্থ হয়েছেন গোয়েন্দারা।

সল্টলেকে ভুয়ো কল সেন্টারের সূত্র ধরেই ধরা পড়েন কুণাল গুপ্তা। প্রথমে সিআইডি ও পরে ইডি হেফাজতে ছিলেন তিনি। আপাতত জেল হেফাজতে রয়েছেন কল সেন্টার চক্রের মাথা ও ব্যক্তি। সূত্রের খবর, ইন্টারপোলের সাহায্য নিয়ে আমেরিকা ও ব্রিটেনে চিঠি পাঠিয়েছে সিআইডি। ওই সব দেশের কতজন নাগরিককে টেক সাপোর্ট দেওয়ার নামে প্রতারণা করা হয়েছে, কীভাবে তাঁরা টাকা দিয়েছেন কুণালকে, কোথায় কোথায় কুণালের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে, সেই বিষয়ে বিস্তারিত তথ্য চেয়েছে সিআইডি।

জানা গিয়েছে, শুধুমাত্র ব্রিটেনেই ১৩০০০ মানুষ কুণালের প্রতারণার শিকার হয়েছেন। তার মধ্যে ৩০০ জন অভিযোগও দায়ের করেছেন কুণালের বিরুদ্ধে। গোয়েন্দারা চাইছেন, ওই প্রতারিতরা যাতে ভার্চুয়ালি আদালতে সাক্ষ্য দেয় ও অভিযোগের কথা জানায়। সে কারণেই এভাবে যোগাযোগ করা হচ্ছে বলে সূত্রের খবর।

দুদিন আগে আদালতে ইডি দাবি করে, কুণালের কেনা এক একটি ঘোড়ার দাম ৮ থেকে ৩০ লক্ষ টাকা পর্যন্ত। মোট ৩৫ টি ঘোড়া তিনি কিনেছিলেন বলেই আদালতে দাবি করে ইডি।  অভিযুক্তের জামিনের বিরোধিতা করে ইডির আইনজীবী আরও দাবি করেন, কোটি কোটি টাকা প্রতারণা হয়েছে। কলকাতা ও গোয়াতেই শুধু নয়, দুবাইয়েও সম্পত্তি রয়েছে কুণাল গুপ্তের। তাঁকে জামিন দেওয়া হলে, দুবাইয়ে পালিয়ে যাবেন বলেও আশঙ্কা প্রকাশ করা হয় ইডির তরফে।

গোয়েন্দা সূত্রের খবর, অভিযুক্ত ওই যুবক গোয়ায় একটি বিলাসবহুল হোটলের মালিক| মন্দারমণিতেও রিসর্ট রয়েছে তাঁর| সম্পত্তি রয়েছে দুবাইতেও| এতদিন ধরে পুলিশের নাগাল এড়িয়ে কুণাল গুপ্তা কী ভাবে তাঁর জালিয়াতির এত বড় কারবার কলকাতা ও বিদেসে চালিয়ে যেতে পারলেন, সেটা গোয়েন্দারা তাঁকে জেরা করে জানতে চাইছেন|

 

 

 

Previous articleবিগ বসের ঘরে অঙ্কিতা, শপিংয়ের বহর দেখে চমকে গেল নেট দুনিয়া!
Next articleতারকেশ্বরে টোটো চালান জীবন্ত দুর্গা, রাত বিরেতে মহিলাদের ভরসা শুধুই তনুশ্রী