ভীত মোদি সরকার! দিল্লিতে তৃণমূলের কর্মসূচির দিনই ফের অভিষেককে ED-র তলব

বাংলার দাবি আদায়ে ৩ অক্টোবর দিল্লিতে তৃণমূলের ঘোষিত কর্মসূচি। তার নেতৃত্ব দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেই কর্মসূচি দেখেই পিলে চমকে গিয়েছে মোদি সরকারের। আর তারপরেই ওই দিন  অভিষেককে সকাল সাড়ে ১০টায় তাঁকে তলব করল ED। নথি নিয়ে তাঁকে উপস্থিত হতে বলা হয়েছে। এই সমন নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করে ক্ষোভ তীব্র আক্রমণ করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি লেখেন, ন্যায্য পাওনা আদায়ের কর্মসূচির দিনই তাঁকে তলব করা দেখেই বোঝা যায় এতে কারা ভীত। সূত্রের খবর, দিল্লির ধর্না কর্মসূচিতেই যোগ দেওয়ার সম্ভাবনা অভিষেকের (Abhishek Banerjee)।

সমন পেয়েই নিজের এক্স হ্যান্ডেলে সেটা পোস্ট করেন অভিষেক। তীব্র কটাক্ষ করে তিনি লেখেন, “আজ আবার আমাকে আরেকটি সমন পাঠিয়ে ৩রা অক্টোবর যেদিন দিল্লিতে পশ্চিমবঙ্গের ন্যায্য পাওনা আদায়ের জন্য প্রতিবাদ আন্দোলন শুরু হবে সেদিন তাদের সামনে হাজির হতে বলা হয়েছে। এর থেকে বোঝা যায় কারা আসলে ভীত এবং সন্ত্রস্ত। কারা ভয়ে কাঁপছে!”

Now, today yet again they have served me another summons to appear before them on a day when the protest agitation for West Bengal’s rightful dues is scheduled in Delhi on 3rd Oct. This stark revelation unequivocally exposes those who are truly perturbED, rattlED and scarED! pic.twitter.com/ysAy3qhqOu

নিয়োগ মামলায় ফের অভিষেককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই নিয়ে চারবার তাঁকে ডেকে পাঠাল ইডি। এর মধ্যে এক বার ইডির সমনে দিল্লিতেও হাজির হন তিনি। ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টায় সিজিও কমপ্লেক্সে অভিষেককে নথি নিয়ে যেতে বলা হয়েছে। বাংলার প্রতি কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ও ন্যায্য পাওনার দাবিতে আগেই ওইদিনই দিল্লিতে ধর্না কর্মসূচি ঘোষণা করেছিল তৃণমূল। আর সেই দিনই তলব করা হল অভিষেককে। এর আগে গত ১৩ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করে ED। সেদিন ছিল I.N.D.I.A জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক। সদস্য হিসেবে তাঁর সেখানে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু সেখানে যেতে পারেননি অভিষেক। দিল্লিতে তাঁর চেয়ার ফাঁকা রেখে সহমর্মিতা প্রকাশ করেন কো-অর্ডিনেশন কমিটির সদস্যরা। সেদিন তাঁকে সাড়ে ৯ ঘণ্টা জেরা করে কেন্দ্রীয় সংস্থা। বেরিয়ে অভিষেক জানান, জিজ্ঞাসাবাদের নিট ফল মাইনাস ২। নবজোয়ার কর্মসূচি চলাকালীনও তাঁকে ডেকে পাঠায় CBI।

বেছে বেছে গুরুত্বপূর্ণ দিনগুলিতেই অভিষেককে ডাকা হচ্ছে বলে সরব তৃণমূল। যেদিন বিজেপির বিরুদ্ধে অভিষেকের কর্মসূচি থাকে সেদিনই কেন্দ্রীয় সরকার তাদের ‘পোস্ট অফিস’ কেন্দ্রীয় এজেন্সির মাধ্যমে তাঁকে ডেকে পাঠায়। এর থেকেই বোঝা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূলকে ভয় পাচ্ছে বিজেপি- মত তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের। তিনি বলেন, বিজেপির পথের কাঁটা হয়ে উঠছেন অভিষেক। সেই কারণে এজেন্সি দিয়ে তাঁকে হেনস্থা করা হচ্ছে। দিল্লির বুকে যেদিন তৃণমূল কাঁপিয়ে দেবে বলে কর্মসূচি সাজানো হয়েছে, ভয় পেয়েই সেই দিনই অভিষেকে তলব করা হয়েছে। যে ভাষায়, যে দিন, যে জবাব দেওয়া উচিৎ- অভিষেক মাথা উঁচু করে সেই জবাব দেবেন।

 

Previous articleমাধ্যমিকে না থাকলেও উচ্চমাধ্যমিকে বৃত্তিমূলক বিষয় পড়তে পারবে পড়ুয়ারা!
Next articleলোকসভা নির্বাচনের আগেই বড় ধাক্কা! বিজেপির ‘সঙ্গত্যাগ’ অকালি দলের