হেফাজতেই সহবন্দির সঙ্গে যৌ*ন সম্পর্কে লিপ্ত হতে বাধ্য করার অ*ভিযোগ! অ*ভিযুক্ত পাঞ্জাবের ৩ পুলিশ কর্মীকে গ্রে*ফতার

পুলিশি হেফাজতে থাকা এক আইনজীবীকে শারীরিক এবং মানসিক অত্যাচার করার অভিযোগ! নির্যাতিত আইনজীবীর অভিযোগ, পুলিশি হেফাজতেই তাঁর উপর অত্যাচার চালায় পুলিশ কর্মীরা। এমনকি সহবন্দির সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতে বাধ্য করানোর মতও ভয়ঙ্কর অভিযোগ আইনজীবী। এর জেরে পাঞ্জাব পুলিশের এক পুলিশ সুপার (এসপি)-সহ দুই পুলিশকর্মীকে গ্রেফতার করা হল। এই ঘটনার তদন্তে লুধিয়ানার পুলিশ কমিশনার মনদীপ সিংহ সিধুর নেতৃত্বে একটি চার সদস্যের বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে পাঞ্জাব পুলিশ। অভিযোগের গুরুত্ব এবং প্রধান অভিযুক্তের পদমর্যাদার দিকটি মাথায় রেখে সিটের তদন্তপ্রক্রিয়ার গতিপ্রকৃতির দিকে নজর রাখবেন পাঞ্জাব পুলিশের অতিরিক্ত ডিজি(গোয়েন্দা) জাসকরণ সিংহ।

আরও পড়ুনঃ পদ্মপাঁকে পা ডোবাচ্ছে কংগ্রেস! পাঞ্জাবে ঘোড়া কেনাবেচার ইঙ্গিত বাজওয়ার
ঘটনাটি ঘটেছে মুক্তাসর জেলায়।পুলিশের উপর হামলা চালানোর অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর এক আইনজীবী এবং আর এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল পুলিশ।ইন্সপেক্টর রমন কুমারের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাঁদের। রমন অভিযোগ আনেন, ওই আইনজীবী এবং তাঁর সঙ্গী বেশ কয়েকজন পুলিশকর্মীকে হেনস্তা করেছেন। কয়েকজের অফিসারের ইউনিফর্মও ছিঁড়ে দেন। এর পরেই অভিযুক্তদের পুলিশ হেফাজতে নিয়ে অত্যাচার চালানো হয় বলে অভিযোগ।
এই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে মুক্তসারের এসপি (তদন্ত) রমনদীপ সিংহ ভুল্লার, ইনস্পেক্টর রমন কুমার কাম্বোজ, কনস্টেবল হরবংশ সিংহ, ভূপিন্দর সিংহ, গুরপ্রীত সিংহ এবং হোমগার্ড দারা সিংহের বিরুদ্ধে। পুলিশের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছিলেন ওই আইনজীবী। গত শুক্রবার মুক্তসারের মুখ্য বিচারবিভাগীয় আধিকারিক পুলিশকে অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু করার নির্দেশ দেন।
আদালতের নির্দেশনামায় অভিযোগকারীর জীবন এবং স্বাধীনতায় হস্তক্ষেপের প্রসঙ্গ এবং অস্বাভাবিক যৌনতায় বাধ্য করার বিষয়টি উল্লিখিত হয়। গত মঙ্গলবার থেকেই পাঞ্জাব এবং হরিয়ানা হাই কোর্টে কর্মবিরতির ডাক দেন বার অ্যাসোসিয়েশনের সদস্যেরা।

Previous articleফের জামুড়িয়ায় আটক গরু বোঝাই গাড়ি! উদ্ধার ৩১টি গরু
Next articleঅস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ হারলেও বিশ্বকাপের আগে দলের খেলায় খুশি ভারত অধিনায়ক