৩ শিশুর পর টানা বৃষ্টিতে বাঁকুড়ায় ফের মাটির দেওয়াল ধসে মৃ*ত্যু বৃদ্ধার

শুক্রবার রাত থেকেই জেলায় জেলায় বৃষ্টি শুরু হয়েছে। এই ঘটনায় বাঁকুড়ায় মাটির দেওয়াল ধসে শিশুমৃত্যুর পর ফের রবিবার একই ঘটনা ঘটল। তবে এবার মৃত্যু হয়েছে এক বৃদ্ধার। ঘুমন্ত অবস্থায় তাঁর বাড়ির দেওয়াল ধসে এই দুর্ঘটনাটি ঘটে।

আরও পড়ুনঃ এশিয়ান গেমসে ফের সোনা, পুরুষদের দলগত ট্র্যাপ ইভেন্টে সোনা জয় ভারতের
জানা গেছে, মৃত বৃদ্ধার নাম পুরবী হাঁসদা। তাঁর বাড়ি বাঁকুড়ার ছাতনা ব্লকের হাঁসাপাহাড়ি গ্রামে। ৬২ বছরের ওই বৃদ্ধা রবিবার ভোরে যখন ঘুমোচ্ছিলেন তখনই দেওয়াল ধসে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।
স্থানীয়রা জানান, ওই বৃদ্ধা এক কামরার একটি কাঁচা বাড়িতে বসবাস করতেন। তাঁর বাড়ি লাগোয়া একটি গোয়ালঘর ছিল।বৃষ্টিতে গোয়ালঘরের পাঁচিল ভিজে নরম হয়ে ধসে পড়ে পুরবীর বাড়ির দেওয়ালে। সেই ধাক্কায় বাড়ির দেওয়াল হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ঘুমন্ত পুরবীর শরীরের উপর। রাতে বৃষ্টির চোটে এমন দুর্ঘটনা টেরই পাননি প্রতিবেশীরা। বৃদ্ধার বাড়ির পাশেই একটি বাড়িতে থাকে তাঁর ছেলের পরিবার। রবিবার সকালে উঠে ছেলে বিজয় হাঁসদা দেখেন বাড়ি ভাঙা। তিনি ছুটে এসে মায়ের খোঁজ শুরু করেন। ঘরের ধ্বংসস্তুপ সরিয়ে বৃদ্ধার দেহ দেখতে পান ছেলে। পরে ছাতনা থানায় খবর দেওয়া হলে পুলিশ এসে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে পাঠিয়েছে। খবর পেয়ে রবিবার সকালে ঘটনাস্থলে যান স্থানীয় গ্রাম পঞ্চায়েতের প্রধান শান্তনু কুন্ডু।
এই ঘটনা প্রসঙ্গে গ্রাম পঞ্চায়েতের প্রধান বলেন, ‘‘পুরবী হাঁসদার নাম আবাস যোজনার তালিকায় ছিল। কিন্তু কেন্দ্রীয় সরকার টাকা না দেওয়ায় ওই তালিকায় থাকা উপভোক্তাদের কেউই বাড়ি পাননি। এর ফলে একের পর এক দুর্ঘটনা দেখতে হচ্ছে।’’

Previous articleএশিয়ান গেমসে ফের সোনা, পুরুষদের দলগত ট্র্যাপ ইভেন্টে সোনা জয় ভারতের
Next articleবিশ্বকাপ দলে অক্ষরের জায়গায় অশ্বিন, খুশি নন যুবরাজ