লাগাতার খু.নের হু.মকি! শাহরুখের নিরাপত্তা বাড়িয়ে দিল শিণ্ডে সরকার

পাঠান (Pathan) ও জওয়ান (Jawan) ছবি মুক্তির পর থেকেই লাগাতার খুনের হুমকি পাচ্ছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান (Shahrukh Khan)। সেকারণেই আর কোনও ঝুঁকি নিল না মহারাষ্ট্র সরকার (Maharashtra Government)। অবশেষে কিং খানের নিরাপত্তা বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল একনাথ শিণ্ডে (Eknath Shinde) সরকার। অভিনেতাকে দেওয়া হচ্ছে ‘ওয়াই প্লাস’ (Y+) সিকিওরিটি। এবার থেকে সম্পূর্ণ অস্ত্রশস্ত্র সমেত ছ’জন নিরপত্তারক্ষী থাকবে শাহরুখে নয়া নিরাপত্তা ব্যবস্থায়। সপ্তাহের সবদিনই ২৪ ঘণ্টা তাঁরা শাহরুখের জন্য পাহারায় নিযুক্ত থাকবেন। জানা গিয়েছে, তিনটে শিফটে কাজ করবেন তাঁরা।

কেন মৃত্যুর হুমকি পাচ্ছেন শাহরুখ? পুলিশের অনুমান, ২০২৩ সালে শাহরুখের দুটি ছবি পাঠান এবং জওয়ান বক্স অফিসে সব রেকর্ড ছাপিয়ে গিয়েছে। আর সেকারবেই তাঁকে হুমকি দেওয়া হচ্ছে। এর আগে মাত্র দু’জন পুলিশ নিযুক্ত থাকত শাহরুখ খানের জন্য। শাহরুখের এই নিরাপত্তার খরচ অবশ্য তাঁকেই বহন করতে হবে। সেই সঙ্গে আনুসঙ্গিক খরচ তথা নিরাপত্তা রক্ষীদের থাকার ব্যবস্থা, গাড়ি বাবদ খরচ ইত্যাদিও শাহরুখকে বইতে হবে। সেই টাকা জমা পড়বে সরকারি কোষাগারে।

কিং খানের মতো এই ধরনের নিরাপত্তা পান আরও এক তারকা। তিনি সলমন খান। গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের থেকে মৃত্যু হুমকি আসার পর ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা পেতে শুরু করেছিলেন সলমন। এছাড়াও, কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে থাকেন আরও চার তারকা। তাঁরা হলেন অমিতাভ বচ্চন, অনুপম খের, অক্ষয় কুমার এবং আমির খান। ‘এক্স’ ক্যাটাগরির নিরাপত্তা পান তাঁরা।

 

 

 

Previous articleঅস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব‍্যর্থ টপ অর্ডার, ম‍্যাচ জয়ের পরই বিরাট বার্তা রোহিতের
Next article৫ রাজ্যে বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা কমিশনের, লোকসভার আগে সেমিফাইনালের প্রস্তুতি!