টোটো চালকদের মি.ছিলের জেরে রীতিমতো স্ত.ব্ধ হাওড়া ব্রিজ

অফিস থেকে শুরু করে স্কুল-কলেজের পড়ুয়ারা স্বাভাবিকভাবেই ব্যাপক হয়রানির মুখে পড়েছে। 

টোটো চালকদের মিছিলের জেরে রীতিমতো স্তব্ধ হয়ে গেল হাওড়া ব্রিজ। যানচলাচল ব্যাহত। জানা গিয়েছে , আন্দোলনকারীরা ধর্মতলার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। কিন্তু, এই মিছিল অতি দীর্ঘ হওয়ার সমস্যা বেড়েছে। মিছিলটি হাওড়া ব্রিজ হয়ে ব্রেবোর্ন রোড দিয়ে এগিয়ে যাবে।অফিস থেকে শুরু করে স্কুল-কলেজের পড়ুয়ারা স্বাভাবিকভাবেই ব্যাপক হয়রানির মুখে পড়েছে।

এই মিছিলে যোগ দিতেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষজন এসে পৌঁছেছেন হাওড়ায়। এরপর হাওড়া ব্রিজ হয়ে বিশাল মিছিল করে অনেকেই এগিয়ে যাচ্ছেন। এর ফলে রীতিমতো স্তব্ধ যানচলাচল। ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।মঙ্গলবার সকাল ১১টার কিছু পর থেকেই হাজার হাজার টোটোচালক এবং মোটর ভ্যান চালকের মিছিলে বন্ধ হয়ে গিয়েছে ব্রাবোর্ন রোড। ফলে বন্ধ হয়ে গিয়েছে কলকাতায় প্রবেশের অধিকাংশ রাস্তা। শহরতলি থেকে কলকাতার ঢোকার মূল প্রবেশপথ এই হাওড়া ব্রিজ। তার পরেই বড়বাজার এবং ব্রাবোর্ন রোড।

ট্রাফিক পুলিশের তরফে জানানো হচ্ছে মিছিলটি হাওড়া থেকে আরআরঅ্যাভিনিউ পর্যন্ত যাবে। আর এর প্রভাব পড়তে পারে স্ট্যান্ড রোড, মহাত্মা গান্ধী রোডের উপর। এই রাস্তাগুলিতে যানজটের সমস্যা থাকতে পারে বলে আগে থেকেই জানানো হয়েছিল।

এদিকে সাধারণ মানুষের পক্ষ থেকে প্রশাসনের উপর ক্ষোভ উগরে দেওয়া হয়। এক নিত্যযাত্রীর ক্ষোভ, “হাওড়া ব্রিজের মতো গুরুত্বপূর্ণ একটি পথ এভাবে কেন অবরুদ্ধ করে রাখা হবে! যদি প্রশাসনের কাছে আগে থেকেই এই প্রসঙ্গে তথ্য ছিল সেক্ষেত্রে আগে থেকে উপযুক্ত ব্যবস্থা নেওয়া উচিত ছিল।”

 

Previous articleকাশ্মীরে কাকভোরে খ.তম দুই ল.স্কর জ.ঙ্গি
Next articleঅলিম্পিক্সে ফিরছে ক্রিকেট: রিপোর্ট