হাতিয়াড়া গার্লস হাই মাদ্রাসার বাৎসরিক অনুষ্ঠান জমজমাট 

হাতিয়াড়া গার্লস হাই মাদ্রাসায় অনুষ্ঠিত হলো বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রদর্শনী ও ম্যাগাজিন 'দ্যা লামিয়া'র উদ্বোধন।

শিক্ষার্থীদের জ্ঞান আহরণের জন্য পঠনপাঠনে আরও বেশি মনোযোগী হওয়ার পাশাপাশি প্রকৃত মানুষ হতে মহাপুরুষদের জীবনী অনুসরণ করার কথা বলেন উঃ ২৪ পরগনা জেলা পরিষদের বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ একেএম ফারহাদ। মঙ্গলবার উত্তর ২৪ পরগনা জেলার নিউটাউনের হাতিয়াড়া গার্লস হাই মাদ্রাসায় অনুষ্ঠিত হলো বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রদর্শনী ও ম্যাগাজিন ‘দ্যা লামিয়া’র উদ্বোধন।

ওই অনুষ্ঠানে মাদ্রাসা শিক্ষায় সর্বধর্ম সমন্বয়কে ত্বরান্বিত করতে পশ্চিমবঙ্গ সরকার যেভাবে এগিয়ে এসেছে, তার ভূয়সী প্রশংসা করেন পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের অন্যতম সদস্য তথা মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আলোড়ন সৃষ্টিকারী পঃবঃ তৃণমূল মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি একেএম ফারহাদ। তিনি বলেন, মহানবী শিক্ষার জন্য যে মতপথ তৈরি করে গেছেন তা অনুসরণ করা বর্তমান প্রজন্মের কাছে অত্যন্ত প্রয়োজন। তাঁর বাণী ও আদর্শ আমাদের চলার পথে একান্ত পাথেয়।এই মাদ্রাসা ম্যাডাম দ্বারা পরিচালিত হওয়া সত্ত্বেও অত্যন্ত সুন্দরভাবে বিগত দিনের ন্যায় এবারও মিলাদুন্নবী জলসা যে মাত্রায় পৌঁছে দিয়েছে তা প্রশংসা দাবি রাখে। সৃজনশীল কাজের মধ্যে দিয়ে এই মাদ্রাসা যেভাবে কাজ করছে তা প্রশংসার যোগ্য। মাদ্রাসা শিক্ষা পর্ষদের সভাপতি ডঃ সেখ আবু তাহের কামরুদ্দিন বলেন শিক্ষা অন্বেষণের জন্য নেশা তৈরি করতে ছাত্রীদের মধ্যে।

মাদ্রাসার প্রধান শিক্ষিকা শম্পা পাত্র তাঁর বক্তব্যে ছাত্রীদের প্রশংসা করার পাশাপাশি আগত অতিথি ও সহশিক্ষিকাদের ধন্যবাদ জ্ঞাপন করেন। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সংগঠনের কর্মকর্তা,নামদার শেখ,জার্জিস হোসেন,সওকাত হোসেন পিয়াদা,মোস্তফা জামান, শিক্ষিকা নাফিসা ফারহা , নবনীতা বেরা, শম্পা নাথ,প্রণতি নায়েক মন্ডল,দেবযানী হালদার,হাফিজা মনোয়ারা খাতুন,সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা ও মাদ্রাসার শিক্ষিকা, ছাত্রীরা।

Previous articleToday market price: আজকের বাজারদর
Next articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম