অষ্টমী বাদে পুজোর সবদিন খোলা সরকারি হাসপাতালের আউটডোর

২২ অক্টোবর রবিবার মহাষ্টমীর দিন বাদে পুজোর বাকি দিনগুলি রাজ্যের সমস্ত সরকারি হাসপাতাল ও মেডিক্যাল কলেজের আউটডোর খোলা থাকছে। সবদিনই ইমার্জেন্সি, ইন্ডোর, রোগ ও রক্ত পরীক্ষার বিভাগসহ অন্যান্য ব্যবস্থাও চালু থাকছে। রাজ্যের স্বাস্থ্য দফতর এক বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে। স্বাস্থ্য অধিকর্তা ডাঃ সিদ্ধার্থ নিয়োগী জানিয়েছেন, এর পাশাপাশি ডেঙ্গু মোকাবিলায় পুজোর কয়েকদিনও বিশেষ অভিযান চালানো হবে। ডেঙ্গু সংক্রান্ত যেকোনও রকমের সমস্যায় চারটি জরুরি ফোন নম্বর চালু করা হয়েছে। সেগুলি হল ১৮০০৩১৩৪৪৪২২২, ০৩৩২২৮৬১২১২এবং ৬২৯২২২৩৪১২৬। এছাড়াও ৮৩৩৫৯৮৮৮৮৮ নম্বরে রোগী ভর্তি, রক্ত বা প্লেটলেট সংক্রান্ত বিষয়ে যোগাযোগ করা যাবে।

পুজোর সময় শহরের একাধিক বেসরকারি হাসপাতাল খুলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিসান হাসপাতালের তরফে জানানো হয়েছে, তারা আউটডোর বিভাগ ২টো পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে এবং এমার্জেন্সি বিভাগ খুলে রাখবে ২৪ ঘণ্টা। আর অ্যাম্বুলান্সের জন্য ৯০৫১৭১৫১৭১ নম্বরে ফোন করা সম্ভব।

এছাড়াও বিপি পোদ্দার হাসপাতালের আউটডোর সপ্তমী পর্যন্ত সবসময় খোলা থাকবে। অষ্টমী থেকে দশমী পর্যন্ত ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত বর্হিবিভাগ খোলা থাকবে। এক্ষেত্রে ৮৫৮৫০৩৫৮৪৬ এমার্জেন্সি নম্বরে ফোন করে চাওয়া যাবে সাহায্য। অ্যাম্বুল্যান্সের জন্য ফোন করা যাবে ৯০৫১২৭৭৭৩২ নম্বরে।

এর পাশাপাশি রুবি হাসপাতালেরও কিছু বিভাগ খোলা থাকবে। এর মধ্যে রয়েছে মেডিসিন, কার্ডিওলজি, অর্থো। এছাড়াও অ্যাম্বুল্যান্সের জন্য ৯৮৩১১৭৯১৭৫ নম্বরে ফোন করতে পারেন সাধারণ মানুষ। পুজোর সময় যদি সাধারণ মানুষের রক্তের দরকার হয় সেক্ষেত্রে সাহায্যের জন্য এগিয়ে এসেছে কফি হাউস সোশ্যাল সার্ভিস অ্যাসোসিয়েশন। রক্তের প্রয়োজনে ৯৮৩০৪২৪৩৮৫ নম্বরে ফোন করা সম্ভব হবে।

প্রসঙ্গত, পুজোর সময় যাতে রাস্তাঘাটে যানজট যাতে তৈরি না হয় সেই জন্য অতিরিক্ত তৎপর পুলিশ প্রশাসন। শহরের বড় পুজোগুলি সংলগ্ন রাস্তায় অতিরিক্ত নজরদারি করা হচ্ছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। বিশেষ বিশেষ ক্ষেত্রে ড্রোনে নজরদারি চালানো হতে পারে বলে সূত্রের খবর। কোনওভাবেই যাতে পথচলতিদের সমস্যার মুখোমুখি হতে না হয়, সেই জন্য তৎপর পুলিশ।

আরও পড়ুন- হুগলির মাটিতে পা পড়ল ব্রাজিলিয়ান ফুটবলার রোনাল্ডিনহোর!

Previous articleআইসিসি ব়্যাঙ্কিংয়ে বিরাটকে টপকালেন রোহিত!
Next articleশাবকের মৃ.ত্যুতে মা হাতির তা.ণ্ডবে মৃ.ত ২, পরিবারকে সমবেদনা মুখ্যমন্ত্রীর, ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ