ইজরায়েল-হা.মাস সংঘ.র্ষের জের: ইজরায়েলি পুলিশকে পোশাক সরবরাহ বন্ধ করছে কেরলের সংস্থা

ইজরায়েল-হামাস সংঘর্ষের কারণে ইজরায়েলি পুলিশকে (Israeli police) পোশাক সরবরাহ বন্ধ করার সিদ্ধান্ত নিল কেরালার পোশাক তৈরির সংস্থা। ২০১৫ থেকে ইজরায়েল পুলিশের জন্য ইউনিফর্ম সরবরাহ করছে তারা। সেখানে “শান্তি পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত” মানবিক দৃষ্টিভঙ্গির পরিপ্রেক্ষিতে কেরলের সংস্থাটি সেখানে পোশাক সরবরাহ বন্ধ করার  সিদ্ধান্ত নিয়েছে।

কান্নুরের কুথুপারম্বাতে অবস্থিত মেরিয়ান অ্যাপারেল প্রাইভেট লিমিটেড নামে ওই সংস্থা একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, “আমরা ২০১৫ সাল থেকে ইজরায়েল পুলিশের (Israeli police) জন্য ইউনিফর্ম তৈরি করছি। সাম্প্রতিক ঘটনার পরে হাসপাতালে বোমা হামলা এবং হাজার হাজার নিরপরাধ জীবনের ক্ষতি আমাদের স্তম্ভিত করে দিয়েছে। সেখানে শান্তি পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত ইজরায়েল পুলিশের ইউনিফর্ম তৈরির আর কোনোও অর্ডার না নেওয়ার নৈতিক সিদ্ধান্ত নিয়েছি।” সংস্থার এমডি থমাস ওলিকাল জানিয়েছেন, “যুদ্ধের  কারণে উভয় পক্ষেরই নিরপরাধ জীবন হারিয়েছে। প্রাণ হারিয়েছে হাজার হাজার নিরপরাধ শিশু। হাসপাতালে যেভাবে বোমা হামলা হয়েছে তারপরেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।”

৭ অক্টোবর হামাস জঙ্গিরা ইজরায়েলে প্রবেশের পর সংঘর্ষ শুরু হয়। হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে ৩,৭৮৫ প্যালেস্টাইনবাসী নিহত এবং ১২,৫০০ জনেরও বেশি আহত হয়েছে।

Previous articleদেশের গোপন নথি পাক গু.প্তচরদের পা.চার করার অভিযোগে গুজরাটে ধৃত ১
Next articleমহাষষ্ঠীর সন্ধ্যাতেই জনজোয়ার রাজধানীতে