দেশের গোপন নথি পাক গু.প্তচরদের পা.চার করার অভিযোগে গুজরাটে ধৃত ১

পাশাপাশি ভারতের বিভিন্ন গোপন তথ্য পাকিস্তানে পাঠাতেন বলে অভিযোগ।

দেশের নিরাপত্তা সংক্রান্ত তথ্য পাক গুপ্তচরদের পাচার করার অভিযোগ।গুজরাটের আনন্দ থেকে পাকিস্তানি চর সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল গুজরাট এটিএস। অভিযোগ, দিল্লির বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গার তথ্য তিনি পাকিস্তানি গুপ্তচরদের কাছে পাঠাচ্ছিলেন বলেও অভিযোগ ধৃতের বিরুদ্ধে।

ওই ব্যক্তি পাকিস্তানি হলেও দীর্ঘদিন ধরেই থাকছিলেন গুজরাটে। সেখান থেকেই ভারত সংক্রান্ত বিভিন্ন তথ্য পাকিস্তানে সরবরাহ করতেন বলে অভিযোগ। গুজরাট এটিএস জানিয়েছে, বেশ কয়েক মাস ধরেই ওই ব্যক্তির উপর নজর রাখছিল।অবশেষে আনন্দ থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করার সময় তাঁর ফোন থেকে বেশ কয়েকটি ছবি, ভিডিয়ো, অনলাইন চ্যাট-সহ বেশ কিছু গোপন তথ্য পাওয়া যেতে পারে বলে মনে করছে পুলিশের। পুলিশের অনুমান, এই তথ্যই হয়তো তিনি প্রতিবেশী দেশের চরদের পাঠাচ্ছিলেন।

গুজরাট এটিএস সূত্রে জানা গিয়েছে, ওই পাকিস্তানি চরের নাম লাভ শঙ্কর। তিনি আদতে পাকিস্তানে। সে দেশেই জন্ম তাঁর। ১৯৯৯ সালে তিনি ভারতে এসেছিলেন। তার পর থেকে গুজরাটের বিভিন্ন প্রান্তে থেকেছেন তিনি। তবে গত কয়েক বছর ধরে আনন্দেই থাকছিলেন তিনি। সেখানে শ্বশুরবাড়িতেই থাকতেন তিনি। শ্রমিকের কাজ করতেন। পাশাপাশি ভারতের বিভিন্ন গোপন তথ্য পাকিস্তানে পাঠাতেন বলে অভিযোগ।

দীর্ঘ দিন ধরেই তার উপর সন্দেহ ছিল বলে জানিয়েছে গুজরাট এটিএস। সন্দেহ হওয়ার পর থেকেই লাভ শঙ্করের উপর নজরদারি শুরু হয়েছিল। লাভ শঙ্করের বিরুদ্ধে একাধিক ডিজিটাল নথি রয়েছে, যার মাধ্যমে চরবৃত্তির বিষয়ে নিশ্চিত প্রমাণ পেয়েছেন গোয়েন্দারা। এর পরই তাঁকে গ্রেফতার করা হয়। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে গুজরাট এটিএস।

Previous articleনারীদের প্রতি অ.শালীন মন্তব্য: জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্কে ইতি টানলেন ইটালির প্রধানমন্ত্রী  
Next articleইজরায়েল-হা.মাস সংঘ.র্ষের জের: ইজরায়েলি পুলিশকে পোশাক সরবরাহ বন্ধ করছে কেরলের সংস্থা