মহুয়া মামলা: তৃণমূল সাংসদকে তলব লোকসভার এথিক্স কমিটির

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ‘ক্যাশ ফর কোয়্যারি’ মামলার শুনানি শুরু হয়েছে বৃহস্পতিবার। প্রথম দিনের শুনানির পর কৃষ্ণনগরের সাংসদকে তলব করল লোকসভার এথিক্স কমিটি। মঙ্গলবার ৩১ অক্টোবর বেলা ১১টায় তাঁকে হাজির হতে বলা হয়েছে।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার এই মামলার শুনানিতে পার্লামেন্টের এথিক্স কমিটির তরফে জানানো হয়, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর কমিটি গোটা বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে। এছাড়াও সূত্রের খবর, এথিক্স প্যানেল কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও আইটি মন্ত্রীদের কাছে গোটা ঘটনার তদন্তে তাঁদের সহযোগিতা চেয়ে চিঠি দেবেন। এরপরই এথিক্স কমিটি আগামী ৩১ অক্টোবর মহুয়া মৈত্রকে ডেকে পাঠায়। তিনি সেখানে গিয়ে তাঁর পক্ষে মতামত দিতে পারবেন।

উল্লেখ্য, মহুয়ার প্রাক্তন বন্ধু দেহাদ্রাই অভিযোগ করেন, দুবাইকেন্দ্রিক শিল্পপতি দর্শন হীরানন্দানির কাছ থেকে অর্থ ও উপহার নিয়ে সংসদে প্রশ্ন তুলেছিলেন মহুয়া। তিনি নিশানা করেন আদানি গোষ্ঠী এবং প্রধানমন্ত্রী মোদিকে। এই অভিযোগ বিজেপি সাংসদ নিশিকান্তকে জানানোর পাশাপাশি সিবিআইকেও চিঠি দেন দেহাদ্রাই। এর পরেই নিশিকান্ত লোকসভার স্পিকারকে চিঠি দিয়ে মহুয়াকে সাংসদ পদ থেকে সাসপেন্ড করার দাবি জানান। স্পিকার এথিক্স কমিটিকে দায়িত্ব দেন। এ নিয়ে বিতর্কের মধ্যেই হলফনামা দিয়ে হীরানন্দানি দাবি করেন, মহুয়া নিজের সংসদীয় লগ-ইন তাঁকে পাঠিয়েছিলেন। তিনি তা ব্যবহারও করেন। বিনিময়ে মহুয়া অর্থ এবং উপহার নেন। যদিও এই সমস্ত অভিযোগ পুরোপুরি খারিজ করে দিয়েছেন মহুয়া মৈত্র। এবং অভিযোগ তুলেছেন তাঁকে সাংসদ পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে।

Previous articleপুজোর পাঁচ দিনে পূর্ব মেদিনীপুরে ম.দ বিক্রি হয়েছে ৩১ কোটি টাকার!
Next articleবিচারব্যবস্থাকেও নিয়ন্ত্রণ করছে BJP! প্রধান বিচারপতি নিয়োগ নিয়ে বিস্ফো.রক অভি.যোগ মমতার