ফের ব.ন্দুকবাজের হা.মলায় র.ক্তাক্ত আমেরিকার মাটি! লাফিয়ে বাড়ছে মৃ. তের সংখ্যা

তবে এত বড় বন্দুকবাজের হামলা এর আগে আমেরিকা দেখেছে কী না তা মনে করতে পারছেন না কেউই।

ফের মার্কিন যুক্তরাষ্ট্রে (United States) বন্দুকবাজের (Shooter) হামলা। দুর্ঘটনার জেরে এখনও পর্যন্ত কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে বলে খবর। গুরুতর আহত হয়েছেন আরও ৬০ জন। এদিকে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। বুধবার রাতে আমেরিকার মেইনের লেউইস্টনে (Lewiston in Maine) হামলা চালায় বন্দুকবাজ। তবে কেন এই হামলা চালানো হয়েছে তা এখনও স্পষ্ট নয়। ঘটনার জেরে চরম চাঞ্চল্য ছড়িয়েছে। তবে এত বড় বন্দুকবাজের হামলা এর আগে আমেরিকা দেখেছে কী না তা মনে করতে পারছেন না কেউই।

সংবাদ সংস্থা সূত্রে খবর, এদিন শহরের একাধিক প্রান্তে দাপিয়ে বেড়ায় হামলাকারী। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হলেও তাঁকে গ্রেফতার করা যায়নি। এদিকে আততায়ীর ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই স্থানীয় কাউন্টির শেরিফ হামলাকারীকে চিহ্নিত করে তার সম্পর্কে পুলিশকে তথ্য দিতে নাগরিকদের কাছে আহ্বান জানিয়েছেন। তবে কেন এভাবে হামলাকারী এলোপাথাড়ি গুলি চালাল, তা এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে তদন্তকারী দল। প্রমাণ সংগ্রহের কাজ চলছে। অন্যদিকে পুলিশও অভিযুক্তকে খুঁজতে তল্লাশি অভিযান শুরু করেছে। আহতদের চিকিৎসার জন্য আশেপাশের হাসপাতালগুলিতে যোগাযোগ করা হচ্ছে।

তবে এমন পরিস্থিতিতে আততায়ীকে হন্যে হয়ে খুঁজছে মার্কিন পুলিশ। আমেরিকার মেইন রাজ্যের দ্বিতীয় বৃহত্তম শহর লুইস্টন। সেখানে এভাবে গুলি চলার ঘটনা ঘটায় রীতিমতো আতঙ্ক ছড়ায়। বুধবার রাতেই পুলিশের তরফে সাধারণ মানুষকে বাড়িতেই থাকতে বলা হয়েছে। এদিকে বন্দুকবাজের হামলার পরই ফের বড় প্রশ্নের মুখে আমেরিকার বন্দুক নীতি। সহজেই বন্দুক কেনা ও লাইসেন্সের কারণেই ক্রমাগত বন্দুকবাজের হামলা বাড়ছে বলেই মনে করা হচ্ছে।

 

 

 

Previous articleযাদবপুরে পড়ুয়ার র.হস্যমৃত্যুতে ১২ জনের বিরুদ্ধে জমা পড়ল চার্জশিট! একাধিক ধারায় দায়ের মামলা
Next articleইকো পার্ক নয়! নভেম্বরের শুরুতেই শিল্পপতিদের নিয়ে বিজয়া সম্মিলনী মুখ্যমন্ত্রীর, কোথায় হবে অনুষ্ঠান?