যাদবপুরে পড়ুয়ার র.হস্যমৃত্যুতে ১২ জনের বিরুদ্ধে জমা পড়ল চার্জশিট! একাধিক ধারায় দায়ের মামলা

হস্টেলে প্রথম দিন থেকে ওই ছাত্রকে মানসিক ও শারীরিক নির্যাতনের শিকার হতে হয়েছিল বলেও চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) প্রথম বর্ষের পড়ুয়ার রহস্যমৃত্যুতে অবশেষে জমা পড়ল চার্জশিট (Charge Sheet)। বুধবার আদালতে এই চার্জশিট জমা দেয় কলকাতা পুলিশ (Kolkata Police)। সূত্রের খবর, চার্জশিটে কলেজের ৬ জন বর্তমান পড়ুয়া এবং ৬ জন প্রাক্তনীর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩০২ এবং ৩০৫ ধারায় অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে ব়্যাগিং এবং পকসো ধারাতেও অভিযোগ পুলিশের। অন্যদিকে, তদন্তে আরও যদি কিছু উঠে আসে, তাই ‘সাপ্লিমেন্টারি চার্জশিট’ পেশের আবেদনও করা হয়েছে বলে আদালত সূত্রে খবর।

হস্টেলে প্রথম দিন থেকে ওই ছাত্রকে মানসিক ও শারীরিক নির্যাতনের শিকার হতে হয়েছিল বলেও চার্জশিটে উল্লেখ করা হয়েছে। পুলিশ সূত্রের খবর, চার্জশিটে জানানো হয়েছে, ওই ছাত্রকে মানসিক বা শারীরিক অত্যাচারের পিছনে অভিযুক্তদের প্রত্যক্ষ বা পরোক্ষ যোগ ছিল। যার ফলেই প্রথম বর্ষের ছাত্র আত্মহত্যার পথ বেছে নেয় বলেও চার্জশিটে উল্লেখ করা হয়েছে। তবে পুজোর জন্য বর্তমানে আদালতে ছুটি থাকায় সেই চার্জশিট এখনও বিচারকের হাতে এসে পৌঁছয়নি।

উল্লেখ্য, গত অগাস্ট মাসে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিন তলা থেকে পড়ে মৃত্যু হয় নদিয়ার বগুলার প্রথম বর্ষের ছাত্রর। ঘটনার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাস। র্যােগিংয়ের জেরেই মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার তা কার্যত স্বীকার করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের একাংশ পড়ুয়ার বিরুদ্ধে যাদবপুর থানায় খুনের মামলা দায়ের করা হয়। পরে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পুলিশ ১২জনকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধেই এদিন কলকাতা পুলিশের তরফে আদালতে চার্জশিট জমা দেওয়া হয়েছে।

 

 

 

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleফের ব.ন্দুকবাজের হা.মলায় র.ক্তাক্ত আমেরিকার মাটি! লাফিয়ে বাড়ছে মৃ. তের সংখ্যা